স্বাচ্ছন্দ্য এখন কুর্তি-কামিজেই

চিত্র: ফ্যাশনের নতুন চমক হতে পারে কুর্তি-কামিজ।

বছরজুড়ে পোশাকের বৈচিত্র সবার উপরে। ফ্যাশনের অনুষঙ্গ নিয়ে পরীক্ষা-নিরিক্ষা চলে রোজই। কালের বিবর্তনে কতো পুরাতন ফ্যাশন হারিয়ে যায় নতুন্ত্বের ভীড়ে। ফ্যাশনের লক্ষ একটাই, নান্দনিক ও স্টাইলিস লুকে নতুনভাবে নিজেকে উপস্থাপন করা। ফ্যাশনের ধারাবাহিকতায় বাজারে আসছে মোলায়রম কাপড়ের ওয়ান পিস কুর্তি।

একটা সময় ছিলো যখন ফ্যাশন সচেতন তরুণীরা বাজারে পর্যাপ্ত পরিমাণ স্টাইলিস পোশাক আর চাহিদামতো পোশাক না থাকায় তারা পোশাকের অস্তিত্বকে নিজের ইচ্ছের বিরুদ্ধে বাধ্য হয়ে মেনে নিয়েছেন। সবার মাঝ থেকে নিজেকে বাড়তি স্টাইলিস লুকে উপস্থাপন করতে প্রচেস্টার কমতি ছিলোনা।

প্রচলিত ধারায় মেয়েদের পছন্দের তালিকায় শীর্ষে এখন কুর্তি রয়েছে। কুর্তির ডিজাইনভেদে শর্ট এবং লং কুর্তি দুটোই তরুণীদের পছন্দের। তবে কুর্তির ডিজাইন অনুযায়ী এক-এক রকম কুর্তির সঙ্গে এক-এক রকম স্টাইল ম্যাচ করে। ফলে কুর্তিগুলো দেখতে পূর্বের থেকে আরো বেশি আকর্ষণীয় ও স্টাইলিস মনে হয়। স্টাইলিস এইসব কুর্তি সব জায়গায় মানিয়ে নেওয়া যায় বেশ। কুর্তি এমন এক পোশাক যা রোজকার যাতায়াতের পক্ষে ভীষণ ভাবে কমফোর্টেবল। আর কলেজ থেকে শুরু করে অফিস পর্যন্ত সব জায়গাইয়ই পড়ে স্বাচ্ছন্দবোধ করা যায়।

Kurti feture image 2

চিত্র: ফ্যাশনের নতুন চমক হতে পারে কুর্তি-কামিজ।

নতুন স্টাইলের কুর্তিগুলো অনেক বেশি নান্দনিক। ফ্যাশন জগতে সবচেয়ে বেশি আকর্ষণীয় ও বৈচিত্র্যময় ডিজাইন কুর্তির প্যাটার্নে। বর্তমান ফ্যাশন ট্রেন্ড অনুযায়ী কুর্তিগুলোকে লম্বা করা হচ্ছে। স্লিভলেস হালকা রঙের সুতি কাপড়ে তৈরী হচ্ছে নকশাদার সব লং কুর্তি। যাদের রোজ রোজ বাহিরে যেতে হয় তাদের কাছে শর্ট কুর্তির চাহিদা একটু বেশি। কেননা ব্যাস্ততম মূহুর্তে নিজের পোশাক সামলানো বেশ কস্টকর। তাই তরুণীরা ব্যাস্ত সময়ে শর্ট কুর্তি পড়তে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে।

আকর্ষণীয় ডিজাইনের কুর্তির সঙ্গে নিজের পছন্দমতো যে কোনো জিন্স, লেগিংস অথবা ফ্যাশনেবল সালোয়ার পরা যায় নির্ধিদায়। কেউ কেউ নিজের পছন্দসই ঢিলে-ঢালা প্লাজুও পড়ে থাকে। কুর্তির সঙ্গে ফেন্সি ওড়না পড়েও নিজেকে স্টাইলিস লুকে মানিয়ে নেওয়া যায়।

দেশের নামীদামী সকল ফ্যাশন হাউজে এইসব স্টাইলিস কুর্তি পাওয়া যাচ্ছে। দামের কথা বিবেচনা করলে ৮০০ থেকে ১৭০০ টাকার মধ্যে সাধারনত হয়ে থাকে। এছাড়াও নিজের পছন্দমতো কুর্তি ক্রয় করতে চাইলে ঢাকার চন্দ্রিমা মার্কেট, রাজধানী মার্কেট ও বিভিন্ন হকার্স মার্কেটে যেতে পারেন। বর্তমানে আপনি অনলাইন থেকেও আকর্ষণীয় ডিজাইনের কুর্তি ঘরে বসে অর্ডার করতে পারেন।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক বাজারের নতুন ডিজাইনের কুর্তি কালেকশন।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত