সোদিতে করোনায় ২৬৪ বাংলাদেশির মৃত্যু

সংগৃহীত ছবি।

নভেল করোনাভাইরাসের কবলে পড়ে নাজেহাল মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তার সাথে বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘন্টায় তিন হাজার ২৮৮ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। আর মারা গেছে ২৭ জন।

তবে সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশিদের মৃতের সংখ্যাও বেড়ে চলেছে। রিয়াদের বাংলাদেশ দূতাবাস ও জেদ্দায় বাংলাদেশ কন্স্যুলেট জানিয়েছে, সৌদি আরবে এ পর্যন্ত ২৬৪ জন বাংলাদেশি করোনায় মৃত্যুবরণ করেছেন। এরমধ্যে জেদ্দায় অঞ্চলে মারা গেছে ১৬৪ জন এবং রিয়াদ অঞ্চলে ১০০ জন মারা গেছেন। এদিকে ভাইরাসে আক্রান্ত হয়ে এখনো চিকিৎসাধীন আছে প্রায় ১১ হাজার।

এদিকে, সৌদিতে মোট ১ লাখ আট হাজার ৫৭১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আর মারা গেছেন ৭৩০ জন। সুস্থ হয়েছেন ৭৬ হাজার ৩৩৯ জন। করোনাভাইরাস নিয়ে নিয়মিত বুলেটিনে মঙ্গলবার এসব তথ্য জানিয়েছে সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়।

করোনার সংক্রমণ ঠেকাতে গত ৫ জুন হজ ও ওমরাহ পালনের জন্য মক্কায় যাওয়ার প্রবেশপথ বন্দরনগরী জেদ্দায় নতুন করে লকডাউন ঘোষণা করে সৌদি আরব। লকডাউনের পাশাপাশি বিকাল ৩টা থেকে ভোর ৬টা পর্যন্ত কারফিউও চলছে। সেখানে মসজিদগুলোতে নামাজ বন্ধ রাখা হয়েছে। এ ছাড়া সব সরকারি-বেসরকারি কর্মীদের ঘরে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

দেশটির অন্য শহরগুলোতে নামাজের জন্য মসজিদ খোলা রয়েছে। দেশটির ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, করোনার ঝুঁকিপূর্ণ অঞ্চলে একাত্তরটি মসজিদ বন্ধ করা হয়েছে। মুসল্লিদের সংক্রমণ থেকে বাঁচাতে ওই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

অন্যদিকে এ বছর সীমিত পরিসরে হজ আয়োজনের পরিকল্পনা করছে সৌদি আরব। আগ্রহীদের বাড়তি স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। ওই পরীক্ষায় উত্তীর্ণ হলেই কেবল হজের অনুমতি মিলবে। তবে বয়স্কদের জন্য এবার হজ পালনের সুযোগ থাকছে না।


আরো পড়ুন>>>


দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত