করোনায় মারা গেলেন জনপ্রিয় কমেডীয়ান ‘কাইশ্যা’

করোনা আতঙ্কে স্থবির হয়ে পড়েছে সারাবিশ্ব। সারাবিশ্বে এখন পর্যন্ত ৭ লাখ ২৩ হাজার ৩০৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ হাজার ৯৯৩ জনে। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে বেঁচে ফিরেছে ১ লাখ ৫১ হাজার ৮০১ জন।

এদিকে, করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন জাপানের বিখ্যাত কমেডিয়ান কেন শিমুরা। তাঁকে বাংলাদেশিরা ‘কাইশ্যা’ হিসেবে বেশি চেনে। মৃত্যুকালে তাঁর বয়স ৭০ বছর হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় বাংলাভাষায় ডাবিং করা তার অভিনীত বিভিন্ন কমেডি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন বিখ্যাত জাপানিজ কমেডিয়ান কেন শিমুরা৷ রোববার (২৯ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যায় জাপানের একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন৷ এর আগে গত ২০ মার্চ তীব্র শ্বাসকষ্ট ও নিউমোনিয়া নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন৷ ২৩ মার্চ তার দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে৷

কেন শিমুরার প্রকৃত নাম ইয়াসুনোরি শিমুরা৷ তিনি জাপানের রক অ্যান্ড রোল কমেডি ক্লাবের সদস্য ছিলেন৷ তার মৃত্যুর শোক জানিয়ে এক জাপান সরকারের শীর্ষ ‍মুখপাত্র ও মন্ত্রিপরিষদের প্রধান সচিব ইউশোহাইড সোগা এক টুইটবার্তায় বলেন – আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা করি। আমাদের এখন ক্রান্তিকাল চলছে। আমাদের ছোঁয়াচে রোগ প্রতিরোধে আরও সচেতন হওয়া জরুরি।

জাপানের এক নাগরিক টুইটারে তার টাইমলাইনে লেখেন, তার মৃত্যু খুবই দুঃখজনক। এটা খুবই খারাপ খবর। তবে আমি আশা করব জাপানের নাগরিকদের কাছে এটি একটি বার্তা। করোনাভাইরাসকে সিরিয়াসলি নেয়া উচিত। এটা আমাদের দৃষ্টিভঙ্গিকে পরিচর্তন করবে।



আরো পড়ুন:

দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত