উহানে প্রকৃত মৃত্যুর সংখ্যা ফাঁস করলো ডেইলি মেইল!

প্রতীকী ছবি।

করোনার থাবায় কাঁপছে পুরো বিশ্ব। বিশ্বের ১৯৯টি দেশে এই ভাইরাস শনাক্ত করা গেছে। এদিকে চীনের উহান নগরী থেকে সৃষ্ট প্রাণঘাতী এই ভাইরাসের কবলে পড়ে বিধ্বস্ত হচ্ছে স্পেন ও ইতালি। ইতালিতে এখন পর্যন্ত ১০ হাজার এবং স্পেনে সাড়ে ৬ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

কিন্তু চীনের উহানে করোনায় মৃতের সংখ্যা নিয়ে আলোচনা শুরু হয়েছে। চীনা সরকারের প্রকাশিত হিসেব অনুযায়ী উহানে মারা গেছে ৩৩শ’ জন। যা কয়েকদিন আগেও ছিল ৩২শ’তে। কিন্তু ডেইলি মেইলের এক প্রতিবেদনে উঠে এসেছে ভিন্ন চিত্র। স্থানীয়দের বিশ্বাস করোনায় শুধুমাত্র উহান শহরেই ৪২ হাজার মানুষের প্রাণহানি হয়েছে।

চীন সরকারের সর্বশেষ হিসেব বলছে, উহানে করোনায় মারা গেছে ৩ হাজার ৩শ’ মানুষ আর আক্রান্ত হয়েছে ৮১ হাজারের বেশি মানুষ। উহানের বাসিন্দাদের দাবি প্রতিদিনই অসংখ্য মৃতদেহ সৎকারের কাজ করা হয়েছে।

স্থানীয়দের দাবি, ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫শ মানুষের সৎকার করা হয়েছে ওই শহরে। এ থেকেই বোঝা যায় ১২ দিনে ৪২ হাজার মানুষের মরদেহ পোড়ানো হয়েছে। বাসিন্দাদের দাবি এপ্রিলের ৫ তারিখ স্থানীয় কিং মিং উৎসবের আগেই মরদেহ পোড়ানো ছাই অর্থাৎ অস্থি খুঁজে পাওয়া যাবে।

এদিকে, হুবেই প্রদেশে যাদের করোনা ধরা পড়েনি তারা দীর্ঘ ২ মাস পর চলতি মাসের ২৫ তারিখ মধ্যরাত থেকে প্রদেশের বাইরে যাওয়ার অনুমতি পেয়েছে। তবে উহান শহরে যাতায়াতের ব্যাপারে এপ্রিলের ৮ তারিখ পর্যন্ত নিষেধাজ্ঞা রয়েছে।



আরো পড়ুন:

দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত