স্প্যানিশ ক্রীড়াবিদদের ১০০ কোটি টাকার ত্রাণ তহবিল, নেতৃত্বে নাদাল

মহামারি আকার ধারণ করা কোভিড-১৯ এর আঘাতে বিধ্বস্ত হয়ে আছে পুরো বিশ্ব। স্থবির হয়ে আছে জনজীবন। এদিকে আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে, তার সাথে বাড়ছে মৃতের সংখ্যাও। আর এই ভাইরাসের কবলে পড়ে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ইতালি ও যুক্তরাষ্ট্র।

এদিকে, স্পেনও ক্ষতিগ্রস্তের তালিকায় তিন নম্বরে চলে এসেছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫৬ হাজার ছাড়িয়েছে। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্পেনে মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে। সারাদেশে ১২ এপ্রিল পর্ন্ত লকডাউন চলছে।

চএ পরিস্থিতিতে স্পেনের ক্রীড়াজগতের কাছে ১১ মিলিয়ন ইউরোর ত্রাণ তহবিল গড়ে তোলার আহ্বান জানালেন সেদেশের টেনিস মহাতারকা রাফায়েল নাদাল। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১০০ কোটি টাকা।

এক ভিডির্বাতায় নাদাল বলেন – দেশের অ্যাথলেটদের এবার মানুষের পাশে দাঁড়ানোর সময় এসেছে। আমরা সবসময় জনগণের সমর্থন এবং সহযোগিতা পেয়ে এসেছি। এখন সময় দেশের বিপদে ক্রীড়াবিদের একজোট হওয়ার। কাঁধে কাঁধে মিলিয়ে সহায়তা করার।

বিশ্ব টেনিস অঙ্গনের কিংবদন্তি আরও বলেন – রেড ক্রসের সঙ্গে যুক্ত হয়ে আমরা উদ্যোগী হয়েছি স্পেনের চিকিৎসা-পরিষেবার জন্য ত্রাণ তহবিল গঠনের। স্প্যানিশ ক্রীড়াঙ্গনের সবাইকে এ উদ্যোগে শামিল হতে অনুরোধ করছি। আমাদের লক্ষ্য ১১ মিলিয়ন ইউরোর তহবিল গড়ে তোলা, যাতে অন্তত ১৩ লাখ মানুষের পাশে দাঁড়ানো যায়।

করোনা-সঙ্কটে বিশ্বজুড়ে সুপারস্টার ক্রীড়াবিদদের আর্থিক সাহায্য করার তালিকায় সবশেষ সংযোজন হলেন নাদাল। আরেক টেনিস লিজেন্ড রজার ফেদেরার সম্প্রতি ১ মিলিয়ন সুইস ফ্রাংক দান করেছেন নিজ দেশ সুইজারল্যান্ডের ত্রাণ তহবিলে। লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও যথাক্রমে নিজ দেশ এবং স্ব ক্লাবের ত্রাণ তহবিলে মোটা অঙ্কের অর্থ সাহায্য করেছেন।

এদিকে, স্পেনে করোনা-বিপর্যয়ের ধাক্কা সামলাতে এগিয়ে এসেছে রিয়াল মাদ্রিদও। ক্লাবটি ঘোষণা দিয়েছে, সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়াম আপাতত করোনা-সংক্রান্ত চিকিৎসা সামগ্রী মজুত রাখার কাজে ব্যবহৃত হবে।



দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত