করোনার ভয়াবহতা : মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে

প্রতীকী ছবি।

প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডব বেড়েই চলেছে। এই ভাইরাসের কবলে পড়েছে বিশ্বের ১৯৮টি দেশ। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২১ হাজারের বেশি মানুষের প্রাণহানী ঘটেছে। যদিও এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১ লাখেরও বেশি মানুষ সুস্থ হয়েছে। কিন্তু তার সাথে নতুন রোগীও যোগ হচ্ছে।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী এখন পর্যন্ত করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা রেকর্ড করা হয়েছে ৪ লাখ ৭১ হাজার ৪১৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লাখ ১৪ হাজার ২১৮ জন। এদিকে চীনে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা কমে এসেছে। তার সাথে মৃতের সংখ্যাও কমেছে।

কিন্তু করোনা ভাইরাসের ছোবলে দিশেহারা হয়ে পড়েছে ইতালি। গত ২৪ ঘন্টায় ইতালিতে সবথেকে বেশি মানুষ মারা যাওয়ার রেকর্ড করা হয়েছে। এদিন দেশটিতে ৬৮৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তার সাথে নতুন রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ২১০ জনে।

ইতালিতে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৩৮৬ জন, মারা গেছেন ৭ হাজার ৫০৩ জন। ইতালির সাথে পাল্লা দিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে স্পেনে। দেশটিতে এখন পর্যন্ত ৪৯ হাজার ৫১৫ জন আক্রান্ত হয়েছে। তার সাথে মৃতের সংখ্যা বেড়ে ৩ হাজার ৬৪৭ জন মারা গেলেন। শুধুমাত্র গত ২৪ ঘন্টায় দেশটিতে ৬৫৬ জন করোনা রোগীর প্রাণহানী ঘটে।

করোনার সংক্রমণ দ্রুত বাড়ছে যুক্তরাষ্ট্রেও। এদিন দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ১০ হাজার ৪৮৬ জন, মারা গেছেন ১৪২ জন। সেখানে এখন মোট আক্রান্তের সংখ্যা ৬৫ হাজার ৩৪২, মৃত্যু ৯২২ জনের। এছাড়া, ইরানে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪৩ জন, নতুন রোগী ২ হাজার ২০৬ জন। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ১৭ জন, মৃত্যু ২ হাজার ৭৭ জনের।

ভয়াবহ পরিস্থিতি ফ্রান্সেও। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ২৩১ জন, আক্রান্ত ২ হাজার ৯২৯ জন। অর্থাৎ দেশটিতে মোট মৃত্যুর ঘটনা ১ হাজার ৩৩১টি, আক্রান্ত ২৫ হাজার ২৩৩ জন।



আরো পড়ুন:

দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত