লক্ষ্মীপুরে ইতালি প্রবাসীর বাড়িতে লাল পতাকা লাগিয়ে দিয়েছে প্রশাসন

লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা গ্রামে ইতালি ফেরত এক প্রবাসীর বাড়িতে লাল পতাকা লাগিয়ে দিয়েছে প্রশাসন। মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান আরমান শাকিল, সহকারী কমিশনার (ভূমি) মো: মামুনুর রশিদসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মচারীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসনের একটি সূত্র জানায়, মোজাম্মেল হোসেন গত ১৩ মার্চ ইতালি থেকে দেশে আসে। তবে আসার পর থেকেই সেই সেচ্ছায় নিজেই বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকেন। বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রয়েছে কিনা তা দেখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই বাড়িতে ছুটে যান।

এসময় তার বসতঘরের পাশে লাল পতাকা লাগিয়ে দেওয়া হয়। এসময় কোন অসুবিধা হলে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করার জন্য ওই প্রবাসীকে অনুরোধ জানান এবং ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা প্রদান করেন।

জানা যায়, সম্প্রতি ওই ইউনিয়নে প্রায় ৪৫ জন প্রবাসী বিভিন্ন দেশ থেকে বাড়িতে আসে। প্রত্যেকের বাড়িতে লাল পতাকা লাগিয়ে দেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিষদের সচিব ও চেয়ারম্যান কে নির্দেশ দেয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল সাংবাদিকদের বলেন – করোনা ভাইরাসের প্রকোপ থেকে উপজেলা বাসীকে রক্ষা করতে এবং সরকারের নির্দেশনা বাস্তবায়ন করার জন্য উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। বিদেশ থেকে ফেরত প্রবাসীদের অবস্থান নিশ্চিত ও তাদের ঘর বাড়ি চিহ্নিত করার জন্য লাল পতাকা লাগিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন – উপজেলার সকল ইউনিয়নে এ কার্যক্রম চালানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। করোনা মোকাবেলায় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী, স্বাস্থ্য বিভাগসহ সকল পেশার লোকদের সহযোগীতা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

#রবিউল ইসলাম, লক্ষ্মীপুর প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত