নিজের সিদ্ধান্তে ওষুধ খেয়ে স্বামীর মৃত্যু, মৃত্যুশয্যায় স্ত্রী

প্রতীকী ছবি।

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। তার সাথে বাড়ছে মৃতের সংখ্যা। লাশের মিছিল শুরু হয়ে গিয়েছে। করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৮১ হাজার ৬৪৯ জন। আর তার সাথে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৫৮ জনে।

হু হু করে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় ১ হাজার ৮৬৯ জন মারা গেছেন। চীনের উহান নগরী থেকে সৃষ্ট এই ভাইরাসের প্রতিষেধক এখনো আবিষ্কার করা হয়নি। তাই অন্যান্য দেশগুলো বিভিন্নভাবে এই ভাইরাসের মোকাবেলা করছে।

অন্যদিকে গবেষকরাও দ্রুতই এই ভাইরাসের প্রতিষেধক চেষ্টা করছে। এদিকে, যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার এক ব্যক্তি করোনাভাইরাসের চিকিৎসায় নিজের থেকেই ক্লোরোকুইন ফসফেট সেবন করে মারা যান। একই রকমভাবে তার স্ত্রী একই ঔষধ সেবন করে এখন মৃত্যুশয্যায়।

সিএনএন সূত্রে জানা গেছে, রাসায়নিকটি ম্যালেরিয়া চিকিৎসায় স্বল্পমাত্রায় ব্যবহার করা হয়। তবে বাণিজ্যিকভাবে এটি ব্যবহার হয় মাছের ট্যাঙ্ক পরিষ্কারের জন্য।কিছু গবেষণায় প্রাথমিকভাবে দেখা গেছে, ক্লোরোকুইন কার্যকর হতে পারে সার্স করোনাভাইরাস-২ এর ক্ষেত্রে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ইলন মাস্ক এর আগে বলেছেন – করোনাভাইরাস ঠেকাতে ক্লোরোকুইন সহায়তা করবে। বিশেষজ্ঞরা বলছেন – করোনাভাইরাস থেকে বাঁচার জন্য মানুষজন নিজের মতো করে উপায় খুঁজে বের করার চেষ্টা করবে। তবে নিজের থেকে এ রোগের চিকিৎসা করার চেষ্টা করাটাই বোকামি। এমনকি ভুল সিদ্ধান্তের কারণে প্রাণও যেতে পারে।



আরো পড়ুন:

দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত