রাণীশংকৈলে তিন প্রবাসী ও দুই পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা

ঠাকুরগাঁও রাণীশংকৈলে অভিযান চালিয়ে বিদেশ ফেরত তিনজনকে এবং শিবদিঘী পৌর মার্কেটের দুই আড়তদারকে পেয়াজের দাম বেশি নেওয়ায় ভ্রাম্যমাণ আদালতে অর্থদন্ড করেছে উপজেলা নির্বার্হী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট মৌসুমী আফরিদা। শনিবার সকালে এ অভিযান পরিচালনা করেন তিনি।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন স্যানেটারী ইন্সপেক্টর সারোয়ার আলম পেশকার ইউনুস আলীসহ থানা পুলিশের সদস্যবৃন্দ। জানা যায়, বিদেশ ফেরত হয়ে হোম কোয়ারান্টাইনে না থেকে। অবাধে ঘুরাফেরা করার অপরাধে কাশিপুর ইউনিয়নের কাদিহাট জোতপাড়া গ্রামের সহিদুর রহমানের ছেলে মালেশিয়া প্রবাসী আল আমিনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

একই এলাকার গাজিগড় গ্রামের মৃত শেখ মোহাম্মদের ছেলে সৌদি আরব ওমরা হজ্ব ফেরত আলমগীরকে পাচঁ হাজার এবং ধর্মগড় ইউনিয়নের ভরনিয়া মন্ডলপাড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে সিঙ্গাপুর প্রবাসী রাজু হোসেনকে দশ হাজার টাকা অর্থদন্ড করেছে ভাম্যমাণ আদালত।

এদিকে পেঁয়াজের দাম বেশি নেওয়ায় শিবদিঘী পৌর মার্কেটের আড়তদার জাকির হোসেনকে দশ হাজার ও জলিলকে পাঁচ হাজার টাকা অর্থদন্ড করেছে নির্বাহী ম্যাজিস্ট্র্যাট মৌসুমী আফরিদা। জানা গেছে, বর্তমান রাণীশংকৈল বাজার গুলোতে পেয়াজের কেজি ৪০ টাকার পরিবর্তে ৭০ থেকে ৮০ টাকা । এছাড়াও রসুনের কেজি ৫৫ টাকার পরিবর্তে ৮০ টাকা কেজিতে চলছে। এছাড়াও চালের বাজারে বস্তা প্রতি ছয়শত টাকা দাম বেড়ে গেছে।

অপরদিকে উপজেলা প্রশাসনের প্রবাসী তালিকা ঘেটে দেখা যায়, ইতালি ফেরত পৌর শহরের ভান্ডারা গ্রামের খন্দকার আব্দুল হাইয়ের ছেলে খন্দকার এনায়েত চলতি বছরের জানুয়ারী মাসের ২০ তারিখে দেশে পৌঁছান। তিনিও অবাধে চলাফেরা করছেন। এছাড়াও মালেশিয়া, সৌদি আরব আমেরিক্‌ যুক্তরাজ্য, ভারতসহ বিভিন্ন দেশ থেকে সাম্প্রতিক সময়ে প্রায় শতাধিকের উপর লোকজন দেশে ফেরত এসেছেন। এদের মধ্যে ভারত ফেরতের সংখ্যা রয়েছে সব চেয়ে বেশি।

উপজেলা প্রশাসন জানান, দেশ ও নিজেদের এলাকার কল্যাণের স্বার্থে সম্প্রতিকালে বিদেশ ফেরত ব্যক্তিরা সরকারী নির্দেশনা অনুযায়ী ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকতে হবে। এবং করোনা সচেতনতায় সকলকে এগিয়ে আসতে হবে। এছাড়াও বিদেশ ফেরত হয়ে হোম কোয়ারান্টাইনে না থেকে অবাধে চলা ফেরা করলে প্রশাসনকে জানানোর জন্য অনুরোধ জানান।

#নাজমুল হোসেন, রাণীশংকৈল প্রতিনিধি।



দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত