শিক্ষার্থীদের ঘরের বাইরে দেখা গেলেই জরিমানা!

প্রতীকী ছবি।

শিক্ষার্থীদের বাসার বাইরে দেখলেই জরিমানা করা হবে বলে জানিয়ে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বিশেষ কোন কারণ ছাড়া শিক্ষার্থীদের বাইরে দেখা গেলে অভিভাবক ডেকে এনে জরিমানা করা হবে। এদিকে শিক্ষা প্রতিষ্ঠানের সাথে দেশের সকল কোচিং সেন্টারও ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে।

করোনা ভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের নিরাপদে রাখতে এই পদক্ষেপটি নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন জানান, শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলো বন্ধ করে দেওয়ার পরও অকারণে শিক্ষার্থীরা যেখানে সেখানে ঘুরে বেড়াচ্ছেন। তাদেরকে বাড়িতে থাকা নিশ্চিত করতে ১৮ মার্চ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরো জানান, ঢাকা মহানগরে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশ সুপার, ডেপুটি পুলিশ কমিশনার, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তাদের মোবাইল কোর্ট পরিচালনা করতে বলা হয়েছে। বিশেষ কোনো প্রয়োজন ছাড়া কোনো শিক্ষার্থীকে বাসার বাইরে দেখা গেলে অভিভাবক ডেকে জরিমানা ও সর্তক করে বাসায় পাঠাতে বলা হয়েছে।

অতিরিক্ত সচিব বলেন – দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রে ঘুরে বেড়ানোয় শিক্ষার্থীদের অভিভাবককের জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও ঢাকাসহ দেশের সকল জেলায় ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। পাশাপাশি কোনো শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার খোলা থাকলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।



আরো পড়ুন:


দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত