কার কাছ থেকে কি নিবেন? জানালেন তামিম

বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপাণ্ডব।

সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে উজ্জ্বল সময় পার করেছে বাংলাদেশ দল। টেস্ট, ওডিআই, টি-টোয়েন্টি সব সিরিজেই ধবলধোলাই করে সিরিজ শেষ করে টাইগার। আর এই সিরিজের মাধ্যমে বাংলাদেশ দলের অধিনায়কত্ব থেকে অবসর নিলেন মাশরাফি বিন মুর্তজা।

এখন থেকে ওডিআইতে টাইগারদের প্রতিনিধিত্ব করবেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। নতুন দায়িত্ব পেয়ে অভিজ্ঞ হাবিবুল বাশার, মুশফিক এবং সাকিব থেকে শিখতে চান তিনি। এমনটাই গণমাধ্যমকে জানিয়েছেন টাইগারদের নতুন কাপ্তান।

সতীর্থ এবং বন্ধু সাকিবের কাছ থেকে সাহসটা নিতে চান তিনি। বাঁহাতি ব্যাটসম্যান বলেন – দলনায়ক হিসেবে মাঠে কোনো সিদ্ধান্ত নিতে ভয় করে না সাকিব। তার আত্মবিশ্বাস, সাহসটা নিতে চাই। হাবিবুল বাশারের অধীনে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তামিমের। নিজের প্রথম অধিনায়কের কাছ থেকে পাওয়া শিক্ষাটাও কাজে লাগাতে চান নতুন এই কাপ্তান।

মুশফিককে নিয়ে তামিম বলেন – মুশি দলকে নেতৃত্ব দেয় উদাহরণ সৃষ্টি করে। অধিনায়ক পারফর্ম করলে তার কাজ ৩০-৪০ ভাগ সহজ হয়ে যায়। সে দলপতি হয়ে কখনো অফফর্মে যায়নি সে। এ বিষয়টি আমাকে অনুপ্রাণিত করে। এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান যে কারো জন্য আদর্শ।

টাইগারদের ওয়ানডে অধিনায়ক বলেন – হাবিবুল সবসময় ফাদার ফিগার ছিলেন। যখন জাতীয় দলের হয়ে খেলা শুরু করি, তখন বড় ভাই ছিলেন উনি। সবকিছুর জন্য উনার কাছে যেতাম। সবার কাছ থেকে কিছু না কিছু নিব। আর কোনো সমস্যা হলেই ছুটে যাব মাশরাফির কাছে। তার তো তুলনায় হয় না। তাকে নিয়ে নতুন করে কিছু বলারও নেই।



আরো পড়ুন:


দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত