পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ? পিসিবির কোর্টে বল

সফরকারী হিসেবে আমরা তাদের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। বিশ্বের ট্রাভেল অ্যাডভাইজরি কিন্তু একেক দিন এক একটা আসছে। আমরা এ নিয়ে চিন্তিত। তবে আমরা আশাবাদী পিসিবি দ্রুত এ ব্যাপারে নিজেদের অবস্থান এবং সিদ্ধান্ত জানাবে। নিজেরা কিছু বলব না।

সারা বিশ্বে করোনাভাইরাস আতঙ্কে একের পর এক ইভেন্ট স্থগিত করা হয়েছে। প্রথমে বেইজিং অলিম্পিক, শ্যুটিং চ্যাম্পিয়নশীপের মত বড় বড় ইভেন্টগুলো স্থগিত করে দেওয়া হয়েছিল। একইসাথে সিরিয়া এ, চ্যাম্পিয়ন্স ট্রফি ম্যাচে দর্শক নিষিদ্ধ করা হয়েছিল।

এ থেকে বাদ যায়নি ক্রিকেটও। খেলোয়াড়রা সফরে যেতে অনীহা দেখাচ্ছে। ম্যাচে সোহার্দসুলভ করমর্দনও করছে না। এবার বিপাকে পড়েছে বাংলাদেশের পাকিস্তান সফর। বাংলাদেশ তৃতীয় দফায় পাকিস্তানে যাওয়া কথা থাকলেও করোনার কারণে সেটিও স্থগিত হতে যাচ্ছে।

এমন পরিস্থিতিতে তৃতীয় দফায় বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সিদ্ধান্তকেই অগ্রাধিকার দিচ্ছে বিসিবি।

শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন – এ সিরিজের আয়োজক পাকিস্তান। তাই এ সিদ্ধান্ত তাদের। তারাই এ ব্যাপারে চূড়ান্ত মতামত দেবে। আমরা পথ চেয়ে আছি, পিসিবি কী সিদ্ধান্ত নেয়। আপনারা জেনেছেন, পাকিস্তানে পিএসএল হচ্ছে। ইতিমধ্যে তাদের ঘরোয়া টুর্নামেন্ট ছেড়ে ৯-১০ জন ক্রিকেটার চলে গেছেন।

তিনি বলেন – সফরকারী হিসেবে আমরা তাদের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। বিশ্বের ট্রাভেল অ্যাডভাইজরি কিন্তু একেক দিন এক একটা আসছে। আমরা এ নিয়ে চিন্তিত। তবে আমরা আশাবাদী পিসিবি দ্রুত এ ব্যাপারে নিজেদের অবস্থান এবং সিদ্ধান্ত জানাবে। নিজেরা কিছু বলব না।

এর আগে পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান জানান, বাংলাদেশের সফর নিয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। এরই মধ্যে বিসিবি প্রধান নির্বাহীর সঙ্গে যোগাযোগ হয়েছে তার। আগামী তিনদিনের মধ্যে সিদ্ধান্তে উপনীত হবেন বলে আশাবাদী তিনি।

তবে সিরিজটি আয়োজনের এখনো প্রত্যাশা করছে পাকিস্তান। তাই তারা আলোচনা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন ওয়াসিম। বাংলাদেশ এরই মধ্যে দুই দফায় পাকিস্তান সফর করে এসেছে। প্রথম দফায় তিনটি টি-টোয়েন্টি খেলে আসে তারা। দ্বিতীয় ধাপে একটি টেস্ট খেলে ফেরেন টাইগাররা। সবশেষ পর্বে করোনা আক্রান্ত দেশটিতে একমাত্র ওয়ানডে এবং টেস্ট খেলার কথা রয়েছে তাদের।



আরো পড়ুন:


দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত