কোহলিদের সাথে ‘হ্যান্ডশেক’ করবে না প্রোটিয়ারা!

ক্রিকেটে ভাতৃত্বপূর্ণ একটি নিয়ম হচ্ছে টস হওয়ার পর দুই অধিনায়কের করমর্দন বা হ্যান্ডশেক করা। এই নিয়ম খেলা শেষেও দেখা যায়। আইসিসির আইন অনুযায়ী এই নিয়মটি অবশ্যই পালন করতে হবে। তবে এবার এই নিয়ম মানবে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে বর্তমানে ভারতে আছে প্রোটিয়ারা। করোনা আতোঙ্কের কারণে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা বিরাট কোহলিদের সাথে করমর্দন করবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। প্রোটিয়া কোচ মার্ক বাউচার পরিষ্কারভাবে এই তথ্যটি জানিয়ে দিয়েছেন।

চীনের উহান থেকে সৃষ্ট কোভিড-১৯ এখন এশিয়ার কয়েকটি দেশেও ছড়িয়ে পড়েছে। বর্তমানে ভারতে ৪০ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। আর এই কারণ দেখিয়ে ভারতীয় খেলোয়াড়দের সাথে হ্যান্ডশেক না করার সিদ্ধান্ত নিয়েছে আফ্রিকানরা।

ভারত যাওয়ার আগেই জোহানেসবার্গে এক সংবাদ সম্মেলনে সাবেক প্রোটিয়া উইকেটরক্ষম বলেন – দলের সবার মধ্যে করোনার আতঙ্ক কাজ করছে। তাই আমরা হ্যান্ডশেক না করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের সিকিউরিট স্টাফ থাকবে। আশা করি স্বাস্থ্যের কথা মাথায় রেখে ওরাও এটা মাথায় রাখবে। ওরা যদি ভাবে এতে আমাদের ক্ষতি হতে পারে তাহলে আমাদের তা না করাই ভালো।

তবে ভিন্ন মত অস্ট্রেলিয়া দলের কোচ জাস্টিন ল্যাঙ্গারের। গতকাল সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে ল্যাঙ্গার জানান, আসন্ন নিউজিল্যান্ড সফরে অস্ট্রেলিয়ান ক্রিকেটার প্রথামত হ্যান্ডশেক করবেন। মাঠ ও ড্রেসিংরুমে দলের ইনট্যারাকশন পরিবর্তন করার কোনো পরিকল্পনা নেই। আমরা হ্যান্ডশেক করে যাব। আগামী শুক্রবার থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে।



আরো পড়ুন:


দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত