চূড়ান্ত হয়ে গেল এশিয়া একাদশ, থাকছে পাঁচ টাইগার

মুজিব বর্ষের প্রীতি ম্যাচের জন্য এশিয়া একাদশ চূড়ান্ত।

পাঁচ বাংলাদেশি ক্রিকেটার নিয়ে চূড়ান্ত হয়ে গেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিতব্য দুটি প্রীতি ক্রিকেট ম্যাচের এশিয়া একাদশ। এতোদিন ভারতীয় ক্রিকেটারদের অংশগ্রহণের ব্যাপারে যে সংশয় ছিল সেটিও কেটে গেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ভারতের বিরাট কোহলি ছাড়া বাকীদের ব্যাপারে নিশ্চিত হয়ে গেছে। তবে “দ্য রেস্ট অব দ্য ওয়ার্ল্ড” এখনো চূড়ান্ত হয়নি। তার জন্য দুই-একদিন অপেক্ষা করতে হবে।

বিসিবি প্রধান বলেন – এশিয়া একাদশের লিস্ট হাতে চলে এসেছে। রেস্ট অব দি ওয়ার্ল্ড একাদশে ১১ জন হয়েছে, আরও ৩-৪টা নাম ঢুকাতে হবে। অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের জন্য অপেক্ষা করছি। অন্যান্য দেশ মোটামুটি চূড়ান্ত। পিএসএল চলছে তো। আশা করছি ২-১ দিনের মধ্যেই চূড়ান্ত করতে পারব।

এশিয়া একাদশ:
লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, রিশাভ পান্ট, কূলদ্বীপ যাদব, মোহাম্মদ শামি, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মুজিব উর রহমান, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সন্দ্বীপ লামিচানে।

তিনি আরো বলেন – ভারতের লোকেশ রাহুল শুধু ২২ তারিখের ম্যাচ খেলবে। বিরাট কোহলি একটি ম্যাচ খেলতে পারবে কিনা- সেটি দেখা হচ্ছে। ভারতের অন্য খেলোয়াড়রা সব ম্যাচই খেলবে। বাকী দেশগুলোর খেলোয়াড়রাও চূড়ান্ত হয়ে গেছে।

এশিয়া একাদশে বাংলাদেশের পাঁচ ক্রিকেটার অংশগ্রহণ করবেন। তারা হলেন- মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল এবং লিটন দাস।

প্রসঙ্গত, আগামী ২১ ও ২২ মার্চ মুজিববর্ষ উপলক্ষে দুটি প্রীতি ম্যাচের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এর আগে ১৮ মার্চ এক জমকালো কনসার্ট থাকবে বলে জানা গেছে (করোনা আতঙ্কে সেটি স্থগিত করা হতে পারে)। কনসার্টের বিখ্যাত ভারতীয় শিল্পি এ আর রহমান পারফর্ম করবেন বলে জানা গেছে।



আরো পড়ুন:


দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত