একদিন না পেরোতেই শামীমের জামিন বাতিল!

সংগৃহীত ছবি।

ক্যাসিনোকাণ্ড ও টেন্ডারবাজির ঘটনায় গ্রেফতার হওয়া ঠিকাদার ব্যবসায়ী জি কে শামীম হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন বলে জানা গেছে। দুইটি মামলায় তিনি ছয় মাসের জামিন নিয়েছেন। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলা চলছিল।

জানা গেছে, বিচারপতি এ কে এম আসাদুজ্জামান এবং বিচারপতি এস এম মুজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে জামিন নেন শামীম। ৬ ফেব্রুয়ারি জামিনের আদেশ হয়। ১২ ফেব্রুয়ারি আদেশের কপি বের হয়। ওই আদালতে নিযুক্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান জানিয়েছেন, তিনি জামিনের বিষয়টি জানেন না।

কিন্তু জিকে শামীমের ৬ মাসের জামিন আদেশ বাতিল করেছেন হাইকোর্ট। জামিন প্রত্যাহারে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে এই আদেশ দিয়েছেন হাইকোর্ট। রোববার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান। এর আগে জি কে শামীমের জামিন সংক্রান্ত সব নথি তলব করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। আজ রোববার সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন – আমরা রাষ্ট্রপক্ষের আইনজীবীরা তথ্য গোপন করে জিকে শামীমের নেয়া জামিন আদেশ বাতিলের আবেদন করেছি। আদালত জামিন আবেদনটি বাতিল করেছেন। এর আগে ৭ মার্চ শামীমের আইনজীবী শওকত হোসেন জানান, হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ থেকে ৪ ও ৬ ফেব্রুয়ারি দুই মামলায় শামীমের জামিন হয়। অস্ত্র মামলায় তাকে ছয় মাস এবং মাদক মামলায় এক বছরের জামিন দেয়া হয়।

বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মুজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এবং বিচারপতি রেজাউল হক ও বিচারপতি বিশ্বদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ ওই দুই মামলায় তাকে জামিন দেন। কিন্তু এ বিষয়ে রাষ্ট্রপক্ষ জানত না।



আরো পড়ুন:


দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত