লক্ষ্মীপুরে মানব পাচার মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

লক্ষ্মীপুরে মানব পাচার মামলায় রাজু হোসেন ইমন নামের এক ব্যাক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের জেল আদেশ দিয়েছে আদালত। বুধবার (৪ মার্চ) সাড়ে ১১ টায় লক্ষ্মীপুর মানব পাচার প্রতিরোধ ও দমন ট্রাইব্যুনাল আদালতের (জেলা ও দায়রা জজ) বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কতুবী এ রায় দেন।

এসময় নির্দোষ প্রমাণিত হওয়ায় মামলার অপর দুই আসামী শাহিদা বেগম ও ফরিদা ইয়াসমিনকে খালাস প্রদান করা হয়। তবে এসময় সাজাপ্রাপ্ত আসামী আদালতে উপস্থিত ছিলনা। সাজাপ্রাপ্ত আসামী ইমন রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের মৃত হারুনুর রশিদের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে জেলার রায়পুর উপজেলার বামনী গ্রামে ২০১৬ সালের ২ নভেম্বর মো. হানিফের ৪ বছরের শিশু আব্দুল্লাহকে খেলার মাঠ থেকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। পরে শিশুটিকে ৩০ হাজার টাকা বিক্রি করে দেয় রাজু। পরে শিশুটিকে না পেয়ে ২৯ নভেম্বর ৫জনকে অভিযুক্ত করে মা আমেনা বেগম বাদী হয়ে রায়পুর থানায় মামলা দায়ের করেন।

এরপর ০১ ডিসেম্বর চাঁদপুর জেলা থেকে তাকে উদ্ধার করে পুলিশ। পরে পুলিশ ৩ জনকে আসামী করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১১ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল বাশার বিষয়টি নিশ্চিত করেন।

#রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত