রাজধানী শিক্ত হল হঠাৎ বৃষ্টিতে!

গত কয়েকদিন ধরে ভ্যাপসা গরমে অস্বস্তিতে ছিল। অবশেষে সেই অস্বস্তি থেকে মুক্তি দিল আজ ভোরের এক পশলা বৃষ্টি। ভোর ৭টার দিকে রাজধানী

বৃষ্টিতে অফিসগামী যাত্রীদের বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে। একই সঙ্গে রাজধানীর বিভিন্ন রাস্তায় খোঁড়াখুড়ির কারণে পথচারীদেরও বেশ দুর্ভোগ পোহাতে হয়।

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনার কথা আবহাওয়া অধিদফতর আগেই জানিয়েছিল। আবহাওয়া অফিস আরও জানিয়েছে, পরবর্তী ৭২ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। খুলনা ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস এবং অন্যত্র তা অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রী সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়ার বুলেটিনে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবেই দেশের বিভিন্নস্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত