আরো একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম!

সিরিজের একমাত্র টেস্টের প্রথমদিনটা বোলাররা দিনটা বাংলাদেশের করে নিল। দিন শেষে জিম্বাবুয়ে ৬ উইকেটে ২২৮ রান করতে সক্ষম হয়েছে। টাইগারদের হয়ে স্পিনার নাঈম হাসান ৪ উইকেট নিয়েছেন। তবে কালকের দিনটা তামিমের জন্য এক অনন্য সুযোগ হতে পারে।

আরেকটি মেইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন বাংলাদেশের অভিজ্ঞ এই ওপেনার। এমনিতে ম্যাচটি বাংলাদেশ-জিম্বাবুয়ের জন্য একটি বিশেষ ম্যাচ। কারণ এই ম্যাচ দুদলের ১০০তম ম্যাচ। আর এই ম্যাচে মাত্র ২৭ রান করতে পারলেই তিন ফরম্যাট মিলিয়ে ১৩ হাজার রানের মাইলফলক স্পর্ষ করবেন তামিম ইকবাল।

দেশের হয়ে ৫৯টি টেস্ট ম্যাচ খেলে ইতিমধ্যে ৯টি সেঞ্চুরি ও ২৭টি ফিফটির সাহায্যে ৪ হাজার ৩৬৪ রান করেছেন তামিম। ওয়ানডে ক্রিকেটে ২০৪ ম্যাচ খেলে ১১টি সেঞ্চুরি ও ৪৭টি ফিফটির সাহায্যে ৬ হাজার ৮৯২ রান করেছেন বাঁ-হাতি এ ওপেনার। আর টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ৭৭টি ম্যাচ খেলে একটি সেঞ্চুরি ও ৭টি ফিফটির সাহায্যে ১ হাজার ৭১৭ রান করেছেন তামিম ইকবাল।

৩০ বছর বয়সী এ ওপেনার দেশের হয়ে ইতিমধ্য টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৩৪০টি ম্যাচ খেলে ২১টি সেঞ্চুরি আর ৮১টি ফিফটির সাহায্যে ১২ হাজার ৯৭৩ রান করেছেন। জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর শেরেবাংলায় চলমান টেস্টে আর মাত্র ২৭ রান করলেই প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১৩ হাজার রানের নতুন মাইলফলক স্পর্শ করবেন তামিম ইকবাল।



আরো পড়ুন:


দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত