দুই সপ্তাহ পর থেকে পাওয়া যাবে না জিপি সিম!

বাংলাদেশের অন্যতম মোবাইল অপারেটর কোম্পানী গ্রামীণফোনের সিম (০১৭ ও ০১৩ নম্বর সিরিজ) দুই সপ্তাহ পর থেকে বাজারে পাওয়া যাবে না। সোমবার গ্রামীণফোনের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য দেন প্রতিষ্ঠানের নবনিযুক্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়াসির আজমান।

ইয়াসির আজমান বলেন – বাজারে থাকা সিমগুলো দুই সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে। এরপর ০১৭ ও ০১৩ সিরিজের কোনো সিম পাওয়া যাবে না।খুচরা বিক্রেতারদের কাছে যে সিমগুলো আছে সেগুলো শেষ হয়ে গেলে আর সিম পাওয়া যাবে না।

তিনি বলেন – গ্রামীণফোন গ্রাহকদের চাহিদার উপর ভিত্তি করে প্রতিদিন ৫০০০০ হাজার সিম বাজারে ছাড়ে। গ্রামীণফোন ০১৭ কোডের ১০ কোটি সিম বিক্রি করেছে। এরপর ২০১৮ সালের সেপ্টেম্বরে ০১৩ কোডের আরো দুই কোটি সিম বিক্রির অনুমোদন পায়। এর সবই বিক্রি হয়ে গেছে।

তবে নিয়মিত সিম বিক্রি হলেও অনেক সিমই আবার বন্ধ হয়ে যায়। তবে সিম রিসাইকেলের (পুরনো বন্ধ সিম নির্দিষ্ট সময় পর বিক্রির জন্য রেডি করা) জন্য বিটিআরসির অনুমতি পাওয়া যাচ্ছে না।

সিম রিসাইকেলের বিষয়ে তিনি জানান, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের বেঁধে দেয়া নিয়মানুসারে কোনো সিম টানা ৯০ দিন একবারের জন্যও ব্যবহার না হলে সেটি অকার্যকর গ্রাহক হিসেবে বিবেচনা করা হয়। আর টানা ১৫ মাস যদি সংযোগটি বন্ধ থাকে তাহলে সেই সিমটি নতুন করে বিক্রি সুযোগ পায় অপারেটররা।


আরো পড়ুন>>>

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত