বিএনপি ছেড়ে দিলেন মুন্সীগঞ্জের মিজানুর রহমান সিনহা

দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপির বেশ কয়েকজন নেতা সম্প্রতি নানা কারণ দেখিয়ে দল ছেড়েছেন। সেই তালিকায় যুক্ত হচ্ছেন দলটির কোষাধ্যক্ষ ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুন্সীগঞ্জের মিজানুর রহমান সিনহা।

শুধু বিএনপিই নয়, এই শিল্পপতি রাজনীতি থেকে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন বলে রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, গত ২২ জানুয়ারি দলের সব পদ ও দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে বিএনপি মহাসচিব বরাবর একটি আবেদনপত্র জমা দেন সিনহা।

অব্যাহতি পত্রে সিনহা উল্লেখ করেছেন – গত কয়েক বছরে আমার ব্যবসায়িক ব্যস্ততা বাড়ার পাশাপাশি শারীরিক নানা সমস্যা দেখা দিয়েছে। তাই আমার রাজনৈতিক কোনো কর্মকাণ্ডে অংশগ্রহণ করা সম্ভব নয়। সেহেতু আমি রাজনীতি থেকে সম্পূর্ণরূপে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে গত কয়েকদিন ধরে তার নিজ এলাকা মুন্সীগঞ্জে অব্যাহতি নেয়ার বিষয়টি নিয়ে বেশ আলোচনা চলছে বলে জানা গেছে।

মিজানুর রহমান সিনহা ছাত্রজীবনে রাজনীতির সঙ্গে যুক্ত হন। নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজে অধ্যয়নকালে তিনি ছাত্র ইউনিয়নের প্রার্থী হিসেবে ছাত্র সংসদ নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৯০ সালে সিনহা বিএনপিতে যোগদান করেন।পরে তিনি দলটির কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ হিসেবে কয়েকবার দায়িত্ব পান।

সিনহা মুন্সীগঞ্জ-২ আসন থেকে বিএনপির মনোনয়নে ১৯৯৬ সালে সপ্তম ও ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।তবে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে এবং ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান।

#শরিফুল খান প্লাবন, মুন্সীগঞ্জ প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত