পাকিস্তান যাচ্ছেন না মুশফিকসহ ৫ কোচিং স্টাফ

অনেক জলঘোলা হওয়ার পর পাকিস্তানে জাতীয় দল পাঠানোর সম্মতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত বুধবার (১৫ জানুয়ারি) দুবাইয়ে আইসিসির সভাপতি শশাঙ্ক মনোহরকে নিয়ে বিসিবি-পিসিবির এক বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সফর শুরু হবে এ মাসের শেষ সপ্তাহে।

প্রথমে তিনটি টি২০ খেলতে পাকিস্তানের উদ্দেশ্যে রওয়ানা দিবে টাইগার দল। তবে এর আগেই পাকিস্তান না যাওয়ার কথা জানিয়ে দিয়েছিলেন টাইগার কিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহমান। নিরাপত্তা ইস্যু নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছিলেন মুশফিক।

সিদ্ধান্ত অনুযায়ী সফর থেকে ইতিমধ্যেই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন মুশফিক। কিন্তু এবার মুশফিকের সাথে বাংলাদেশ দলের কোচিং স্টাফদের মধ্য থেকে পাঁচজন পাকিস্তান সফরে যাওয়ার অপারগতা জানিয়েছে বলে ক্রিকেট গণমাধ্যম ইএসপিএন সূত্রে জানা গেছে।

প্রথমেই দলের ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি পাকিস্তান সফর থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন বলে জানিয়েছেন বিসিবির পরিচালক আকরাম খান। তার অপরাগতা প্রকাশ করেছে টাইগারদের ফিল্ডিং কোচ আমেরিকান রায়ান কুক।

বিসিবি পরিচালক আরো জানান, স্পিন বোলিং পরামর্শক হিসেবে চুক্তিবদ্ধ হওয়া ডেনিয়েল ভেট্টোরিকেও দলের সাথে যাওয়ার জন্য ডাকা হয়নি। সফরে রাখা হয়নি টিম অ্যানালাইসিস্ট হিসেবে নিযুক্ত ভারতীয় নাগরিক শ্রীনিবাস চন্দ্রসেকারানকে।

এদিকে হাত ভেঙে যাওয়ার কারণে অনেক আগেই দলের কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ন। তবে দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো পাকিস্তান যাচ্ছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আকরাম খান। তার সাথে সোহেল ইসলাম দলের ফিল্ডিং কোচ ও তুষার কান্তি হাওলাদার কন্ডিশনিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত