সূর্যের দেখা নেই, শীতে জুবুথুবু গোটা দেশ

রাত-দিনের তাপমাত্রার বিস্তর পার্থক্য, কনকনে শীত তার সাথে মৃদু শৈত্যপ্রবাহের কবলে পড়ে বিপর্যস্ত জনজীবন। রাজধানীসহ গোটা দেশ ঢেকে আছে শৈত্যপ্রবাহে। তার সাথে ঠান্ডা বাতাসের কারণে কাঁপন ধরা শীতের কবলে পড়েছে নগরবাসী। বেড়েছে শীতের প্রকোপ।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদিন ঢাকায় সূর্যের দেখা মিলবে না। আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, রাজধানীতে ঠান্ডা অনুভূতি বিরাজ করবে সারা দিন। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা কমায় বেড়েছে ঠান্ডার প্রকোপ। ঘন কুয়াশা দুপুর পর্যন্ত বজায় থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া পূর্বাভাস।

এদিকে পাবনায় প্রচন্ড ঠান্ডা এবং ঘন কুয়াশায় বোরো বীজতলার ব্যপক ক্ষতি হয়েছে। পাবনায় আজ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০.০৫ ডিগ্রি সেলসিয়াস। তবে রাতে ঠান্ডা আরো বাড়তে পারে বলে জানিয়েছে জেলা আবহাওয়া অফিস।

নেত্রকনায় তাপমাত্রা ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় উঠা নামা করছে। গত সপ্তাহ থেকে এমন তাপমাত্রা বিরাজ করছে বলে জানা যায়। ফলে ঠান্ডায় যেমন বিপর্যস্ত জনজীবন তেমনি এর প্রভাব পড়েছে মাছের উপর।

প্রচন্ড এই ঠান্ডায় পুকুরের মাছ খাবার কমিয়ে দেয়ায় মাছের স্বাভাবিক বৃদ্ধি ব্যহত হচ্ছে বলে জানয় মাছ চাষিরা। আবহাওয়া অফিস জানায়, আজ দেশের সর্বনিন্ম তাপমাত্রা কুড়িগ্রামে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। আর তেতুলিয়ায় ৯.৯ ডিগ্রি সেলসিয়াস।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত