আজ আখেরি মোনাজাত, রেকর্ড সংখ্যক মুসল্লি

আজ বিশ্ব ইজতেমার ৫৫তম আসরের শেষ দিন। প্রথম পর্বের আখেরি মোনাজাতের প্রস্তুতি নিচ্ছে সবাই। এবারের ইজতেমায় গত বছরের থেকেও বেশি মুসল্লি যোগদান করায় মূল জায়গা থেকে রাস্তায় এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মুসল্লিরা থাকতে শুরু করেছে।

তবে আজ সেই সংখ্যাটা আরো বাড়তে শুরু করেছে। আখেরি মোনাজাতে অংশ নিতে ইতিমধ্যেই দেশের সব প্রান্ত থেকে মুসল্লিরা আসতে শুরু করেছে। ঢাকা, গাজীপুর থেকে শুরু করে আশেপাশের এলাকা থেকে স্রোতের মত ছুটে আসছে মানুষ। যানবাহন না পেয়ে অনেকে হেঁটেই ময়দানের দিকে ছুটছেন।চ

মুসল্লিদের চাপে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, টঙ্গী-কালিগঞ্জ সড়ক ও কামাড়পাড়া-আশুলিয় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এদিকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা দক্ষিণে বিমানবন্দর থেকে টঙ্গীমুখী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সব ধরনের যানবাহন বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া শাখা রোডগুলো থেকেও কোনো যানবাহন সড়কে প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ।

জানা গেছে, আখেরি মোনাজাতের আগে বিশেষ বয়ান করবেন ভারতের মাওলানা ইবরাহিম দেওলা। বেলা ১১টার দিকে আখেরি মোনাজাত হওয়ার কথা রয়েছে। মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের তাবলিগের প্রধান মারকাজ কাকরাইলের মুরব্বি হাফেজ মাওলানা জোবায়ের আহমদ।

এ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এবারের ইজতেমার প্রথম পর্বের সমাপ্তি ঘটবে। দ্বিতীয় পর্ব শুরু হবে ১৭ জানুয়ারি শেষ হবে ১৯ জানুয়ারি। প্রথম পর্বের আয়োজক কমিটির লোকজন মোনাজাতের পরপর মাঠ বুঝিয়ে দিবেন প্রশাসনের হাতে এবং ময়দান খালি করে দিবেন। পরে সা’দ অনুসারীরা ময়দানে প্রবেশ শুরু করবেন।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত