তীব্র শীত, দেশে চলছে শৈত্যপ্রবাহ

টানা কয়েকদিন ধরে রাজধানীসহ সারাদেশে তীব্র শীত পড়ছে। তবে আজ সকাল থেকে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়া অধিদপ্তর থেকে জানা গেছে, এই মৃদ্যু শৈত্যপ্রবাহ দু-এক দিন থাকবে। একইসাথে আজ ও কাল বৃহস্পতিবার দেশের উত্তরাঞ্চলে হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

পাবনা, টাঙ্গাইল, গোপালগঞ্জ, যশোর ও রংপুর বিভাগের ওপর দিয়ে গতকাল দুপুরের পর থেকে মৃদু বা মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে গেছে। এই শৈত্যপ্রবাহ আজও অব্যাহত থাকতে পারে। আজ সন্ধ্যা ছয়টা পর্যন্ত আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দিনের বেলা তাপমাত্রা না কমলেও রাতে তাপমাত্রা কমার সম্ভাবনা আছে।

গতকাল দেশের সবচেয়ে কম তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল টেকনাফে ২৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল ঢাকার বাতাস ছিল খুবই অস্বাস্থ্যকর। বৈশ্বিক বায়ুর মান পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান এয়ার ভিজ্যুয়ালের পর্যবেক্ষণ অনুযায়ী, গতকাল মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে বিশ্বের দূষিত বায়ুর শহরের তালিকায় ঢাকার অবস্থান ছিল শীর্ষে। দ্বিতীয় অবস্থানে ছিল দিল্লি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত