স্মার্ট ফোনের জন্য বিপজ্জনক ২৯টি অ্যাপ

প্রতিকী ছবি।

গুগল প্লে স্টোর থেকে স্মার্টফোনে নতুন নতুন অ্যাপ ইনস্টল করছি আমরা। কিন্তু সব ইনস্টল করা অ্যাপই যে আমাদের সুফল করছে তা কিন্তু ঠিক নয়। কিছু অ্যাপ সেবা দেওয়ার পাশাপাশি আমাদের মোবাইলের নিয়ন্ত্রণ নিয়ে নিচ্ছে। কিছু অ্যাপ অ্যাডওয়্যার, ম্যালওয়্যার ছড়াচ্ছে।

তাই গত বছরই গুগল তাদের প্লে স্টোর থেকে এমন এক হাজারেরও বেশি অ্যাপ সরিয়েছে। এর মধ্যে কিছু অ্যাপের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে, ওই অ্যাপগুলো ব্যবহারকারীর অজান্তেই তাঁর অবস্থান শনাক্ত ও কথোপকথন রেকর্ড করছে।

এমন অ্যাপগুলোর মধ্যে সবথেকে মারাত্মক ২৯টি অ্যাপ শনাক্ত করেছে প্লে স্টোর কর্তৃপক্ষ। এই অ্যাপগুলো গোপনে মোবাইলের ছবি গায়েব করে ফেলে। এসব অ্যাপ প্লেস্টোর থেকে সরিয়ে ফেলেছে গুগল

বিশেষজ্ঞরা বলেন – স্মার্টফোন থেকে এসব বিপজ্জনক অ্যাপ এখনো আনইনস্টল না করলে তা বিপদ ডেকে আনতে পারে। আপনার স্মার্টফোনে এসব বিপজ্জনক অ্যাপগুলো আছে কি না, দেখে নিন। এরপর তা দ্রুত সরিয়ে ফেলুন।

বিপজ্জনক অ্যাপগুলোর তালিকা:

সেলফি ক্যামেরা প্রো, প্রো ক্যামেরা বিউটি, প্রিজমা ফটো ইফেক্ট, ফটো এডিটর, ফটো আর্ট ইফেক্ট, হরাইজন বিউটি ক্যামেরা, কার্টুন ফটো ফিল্টার, কার্টুন ইফেক্ট, কার্টুন আর্ট ফটোস, কার্টুন আর্ট ফটো, কার্টুন আর্ট ফটো ফিল্টার, অসাম কার্টুন আর্ট, আর্ট ফ্লিপ ফটো এডিটিং, আর্ট ফিল্টার।

আর্ট ফিল্টার ফটো, আর্ট ফিল্টার ফটো ইফেক্টস, আর্ট ফিল্টার ফটো এডিটর, আর্ট ইফেক্টস ফর ফটো, আর্ট এডিটর, ওয়ালপেপার্স এইচডি, সুপার ক্যামেরা, পিক্সার, ম্যাজিক আর্ট ফিল্টার ফটো এডিটর, ফিল আর্ট ফটো এডিটর, ইমোজি ক্যামেরা, বিউটি ক্যামেরা, আর্টিস্টিক ইফেক্ট ফিল্টার, আর্ট ইফেক্ট, আর্ট ইফেক্ট অ্যাপ।



চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি এবং পাশাপাশি সকল চাকরির প্রস্তুতি প্রকাশ করা হয়। এছাড়া দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে

facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত