এবার অপেক্ষা ব্যাট-বলের লড়াই, এক নজরে বিপিএল সূচি

জমকালো আয়োজনে পর্দা উঠলো বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ-২০১৯ এর। বাংলাদেশের জেমস, মমতাজের মুগ্ধ করা কনসার্টের সাথে বলিউডের সালমান-ক্যাটরিনার নৃত্যের তালে নেচেছিল হাজার হাজার দর্শক। প্রথমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এরপরই একে একে দর্শক মাতিয়েছেন জেমস, সনু নিগম, সালমান-ক্যাটরিনা।

তবে এবার দর্শকদের মন মাতানোর অপেক্ষায় আছে ব্যাট-বলের লড়াই। আগামি ১১ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে সেই লড়াই। বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী স্মরণ করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিশেষভাবে এবারের আসরটির আয়োজন করেছে। তাই এর বিশেষত্বও একটু বেশি। অনুষ্ঠানের শেষেও সালমান-ক্যাটরিনা বাংলায় বলেন – জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

এবারের বিপিএলের সম্পুর্ণ আয়োজন করেছে বিসিবি। সাতটি দলের মধ্যে দুটি আবার বিসিবির। বাকি ৫টি দল কিনেছেন বিভিন্ন ব্যাংক ও ব্যবসায়িক প্রতিষ্ঠান। এবারের আসরটির ফাইনাল অনুষ্ঠিত হবে আগামি ১৭ জানুয়ারি। এবারের বিপিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম এবং সিলেট বিভাগীয় স্টেডিয়ামে।

BPL Fixture

১১ উদ্বোধনী ম্যাচে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে মুখোমুখি হবে রয়েল চ্যালেঞ্জার এবং সিলেট থান্ডার। ম্যাচটি দুপুর সাড়ে ১২টায় ম্যাচটি শুরু হবে। একইদিন বিকেল ৫টা ২০ মিনিটে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স এবং রংপুর রেঞ্জার্স। ১৪ ডিসেম্বর পর্যন্ত মিরপুরের মাঠে প্রথম পেজের খেলা হবে। এরপর বিজয় দিবসের ছুটি (১৫-১৬ ডিসেম্বর) কাটিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় পেজের খেলা।

চট্টগ্রামে খেলা চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত। তারপর ২ দিনের বিরতি নিয়ে ২৭ ডিসেম্বর মিরপুরে শুরু হবে ৩য় পেজের খেলা। এবার মিরপুরে খেলা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। তারপরই ১ দিনের বিরতি নিয়ে ২-৪ জানুয়ারি সিলেটের বিভাগীয় মাঠে বিপিএলের চতুর্থ পেজের খেলা চলবে। ৭ জানুয়ারি থেকে পঞ্চম ও শেষ পেজের খেলা শুরু হবে মিরপুরে।

গ্রুপ পর্ব শেষ করে ১৩ জানুয়ারি এলিমিনেটর রাউন্ড শুরু হবে। একইদিন বিকেলে প্রথম কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে। ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। এরপর ১৭ জানুয়ারি ফাইনালের মধ্য দিয়ে পর্দা উঠবে ৪৬ ম্যাচের এই টুর্নামেন্ট। উল্লেখ্য, দুপুরের সকল ম্যাচ শুরু হবে সাড়ে ১২টায় এবং বিকেলের ম্যাচগুলো শুরু হবে বিকেল ৫টা ২০ মিনিটে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত