বুলবুলের কবলে পড়ে ট্রলারসহ ১৫ জেলে নিখোঁজ

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কবলে পড়ে বঙ্গোপসাগরের নারিকেল বাড়িয়া নামক স্থানে এফ.বি. তরিকুল নামের একটি মাছধরার ট্রলারসহ ১৫ জেলে নিখোঁজ রয়েছে। বরগুনার নলী বাজারের ট্রলার মালিক সোয়েব জানান, শুক্রবার সন্ধ্যায় নিরাপদ আশ্রয়ে আসার সময় ১৫ জেলেসহ তার ট্রলারটি নিখোঁজ হয়ে যায়। ঝড় থেমে যাবার পর ট্রলারের সন্ধানে তিনি বের হবেন বলে জানান।

এদিকে, এই ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে দেশের প্রধান প্রধান সমুদ্রবন্দরগুলোতে মহাবিপদসংকেত জারি করা হয়েছে। মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর বিপদ সংকেত দেখে যেতে বলা হয়েছে। অন্যদিকে চট্টগ্রামকে ৯ নং বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। বাকী কক্সবাজারকে ৪ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

আরও পড়ুন>>> ঘূর্ণিঝড়ে সংকেতগুলো দিয়ে যা বোঝানো হয়

আবহাওয়া অফিসের তথ্যমতে জানা যায়, বাংলাদেশ ও ভারতের উপকূলের আজ সন্ধ্যার পর এটি আঘাত হানার আশংকা সবথেকে বেশি। ঘূর্ণিঝড়টি সংঘঠিত হলে ৭ ফুট উচ্চতার জলচ্ছ্বাসের আশংকা রয়েছে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

ঘূর্ণিঝড়টি এখন পর্যন্ত মোংলা সমুদ্রবন্দর থেকে ২৮০ কিলোমিটার দূরে অবস্থান করছে। কিন্তু কেন্দ্রে ৭৪ কিলোমিটারের ঝড়ো হাওয়া নিয়ে এর গতি ঘন্টায় ১৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম, কক্সবাজার, মংলা এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৫শ’ থেকে ৭’শ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে রয়েছে। এটি আরো ঘণীভূত হয়ে এগিয়ে আসতে পারে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত