মহা আয়োজনে স্বরূপকাঠীর জগদ্ধাত্রী পূজা উদযাপন

প্রতি বছরের ন্যায় এবারও যথাযোগ্য মর্যাদায় বরিশালের পিরোজপুরের স্বরূপকাঠীতে জগদ্ধাত্রী পূজা উদযাপন করা হয়।উক্ত পূজা উদজাপন কমিটির সভাপতি বাবু দিলিপ মিস্ত্রি, সাধারন সম্পাদক পঙ্কজ মিত্র (বিশিষ্ট ব্যাবসায়ী), এবং কোষাধক্ষ্য বাবু সিদ্ধার্থ মিত্র। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিডি৩৬০ নিউজের জেলা প্রতিনিধি অনিমেশ হালদার। এছাড়াও সার্বিক সহোযগীতায় ছিলেন বিশিষ্ট সমাজ সেবক সঞ্জয় মিত্র।

তিন প্রহরের পূজার প্রথম প্রহর পূজা পাঠ শুরু হয় সকাল ১০টায় এবং বিকাল ৪টায় শেষ প্রহর পূজা পাঠ এর মাধ্যমে পজা শেষ হয় এবং বিকাল ৪টা ৩০ তে প্রসাদ বিতরন শুরু হয়।জগদ্ধাত্রী পূজা উপলক্ষে ২দিন ব্যাপী অনুষ্ঠানমালা আয়োজন করা হয়েছে  ১৮ কার্তিক মঙ্গলবার রোজ ০৫ নভেম্বর। সকাল সকাল থেকে তিন প্রহর পূজা শেষে বিকাল ৪টা ৩০ মিনিটে প্রসাদ বিতরন, সন্ধ্যা ৬টায় আরতী প্রতিযোগীতা এবং স্থানীয় শিল্পী কতৃক আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

উক্ত অনুষ্ঠান পরিচালনা এবং উপস্থাপনা করেন বিশিষ্ট ব্যাবসায়ী বাবু পঙ্কজ মিত্র এবং সহযোগীতায় ছিলেন বাবু মিলন সুতার এবং বিচারক মন্ডলীদের মধ্যে ছিলেন স্যার সঞ্জয় মিত্র এবং বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সাবেক সদস্য বাবু রতন মিস্ত্রী। ৬ নভেম্বর অনুষ্ঠানে আই টু আই ব্যান্ড দ্বারা পরিচালিত মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

০৫ নভেম্বর অনুষ্ঠানের প্রথম দিনে অনুষ্ঠানের শুরুতে স্বাগত ভাষণে সঞ্জয় মিত্র বলেন – আসলে আমরা নিজেরাই সনাতন ধর্মের অবক্ষয় এর জন্য দায়ী।এখানে সকলের সহযোগীতায় আজকে ১৪ বছর যাবত পূজা হইতেছে কিন্তু একটা কুচক্রী মহল এই পূজা বন্ধের পায়তারা চালাইতেছে।বিভিন্ন ধরনের নীল নকশা করতেছে। তিনি আরো বলেন – আমাদের সকলকে সব সময় সত্য এবং ন্যায় এর সাথে থাকতে হবে,মিথ্যাকে সত্য করে সাময়িক আনন্দ পাওয়া যায় তা দীর্ঘ স্থায়ী নয়।

উক্ত পূজা সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে পঙ্কজ মিত্র বলেন – এখানে আমরা সবাই এক সাথে মায়ের কাছে প্রার্থনা করি তিনি যেন আমাদের সকলকে ভাল রাখে এবং সিদ্ধার্থ মিত্র বলেন – আমরা মায়ের কাছে বিশ্ববাসীর শান্তি কামনায় পূজা করে থাকি।

তিনি বলেন – পূজা নিয়ে একটি কুচক্রি মহল বিভিন্ন ভাবে উসকানি দিয়ে একটি অপ্রিতিকর ঘটনা সৃস্টি করতে চায় এবং আমরা এজন্য স্বরূপকাঠী থানায় একটি সাধারন ডায়েরী করেছি এবং প্রশাসন তাদের গতিতে কাজ করতেছে এবং আমরা আশাবাদী মা জগদ্ধাত্রী এর কৃপায় এসব সকল উসকানিদাতা খুব শিঘ্রই আইনের আওতায় আসবে।

#অনিমেশ হালদার, পিরোজপুর প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত