সুষ্ঠুভাবে নোবিপ্রবি’র ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষ সম্মান শ্রেণির সি, ডি, ইএবং এফ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (২ নভেম্বর) নোবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কেন্দ্রসহ মোট ২৬টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিন সকাল ০৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘সি’ ইউনিট এবং দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে ‘ই’ এবং ‘এফ’ ইউনিটের পরীক্ষা বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিতব্য পরীক্ষায় মোট পরীক্ষার্থীর উপস্থিতি ছিলো শতকরা প্রায় ৮৫ ভাগ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এম. ফারুক উদ্দিন, শিক্ষা অনুষদের ডিন এবং পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপকমিটির আহবায়ক প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মো. বাহাদুর, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সেলিম হোসেন , শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসীন, সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিনসহ উচ্চ পর্যায়ের একটি ভিজিল্যান্স টিম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। শনিবার সকালে প্রথমে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম নোয়াখালী সরকারি মহিলা কলেজ পরিদর্শন করেন।দুপুরে চৌমুহনী সরকারি এস এ কলেজ এবং বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন কেন্দ্রসমূহ পরিদর্শন করেন।

ভর্তি সংক্রান্ত কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য এবার গঠন করা হয় ভর্তি কমিটি এবং ১৪টি উপ-কমিটি। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে সম্মান শ্রেণির প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও মানবিক, ব্যবসায় প্রশাসন, শিক্ষা বিজ্ঞান অনুষদ ও আইন অনুষদসহ ৬টি অনুষদ এবং দুটি ইনস্টিটিউটের অধীনে মোট ৩০টি বিষয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এবার ৩০টি বিষয়ের জন্য ১ হাজার ২৮৫ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছিল ৬৮ হাজার ৭৬০টি। সে হিসাবে প্রতি আসনের জন্য লড়েছে ৫৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর আগে পরীক্ষার প্রথমদিন ১লা নভেম্বর শুক্রবার এ এবং বি ইউনিটের পরীক্ষা যথাক্রমে সকাল ১০.৩০ থেকে দুপুর ১২টা এবং বিকেল ৩ টা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়।

আহমেদ উল্লাহ, নোবিপ্রবি প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত