সাকিব থাকছে না যে সকল সিরিজে!

স্পট ফিক্সিং করার জন্য ভারতের অন্যতম জুয়াড়ি দীপক আগারওয়াল সাকিবকে প্রস্তাব করেছিল। কিন্তু সাকিব সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। কিন্তু স্পট ফিক্সিংয়ের প্রস্তাব গোপন রেখেছিলেন আইসিসি’র কাছ থেকে। তাই সাকিবকে ২ বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা জারি করেছে আইসিসি

তবে সাকিব এই দায় স্বীকার করার ফলে ১ বছরের নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছে। এর ফলে এক বছর পরই তিনি মাঠে ফিরবেন। কিন্তু এক্ষেত্রে আইসিসির দেওয়া নিয়ম-কানুন মেনে চলতে হবে। কিন্তু আবারও অপরাধ করলে শাস্তি পেতে হবে।

এদিকে বিশ্বসেরা এই অলরাউন্ডারের উপর নিষেধাজ্ঞা জারি হওয়ায় সারাদেশের মানুষের মধ্যে চাপাক্ষোভ সৃষ্টি হয়ে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিবকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস আপডেট করছেন অনেকেই। একইসাথে সবাই চিন্তিত সাকিবকে ছাড়া বাংলাদেশের অপেক্ষমান সিরিজগুলো নিয়ে।

আরও পড়ুন>>> সাকিবের নেতৃত্বে ২০২৩ বিশ্বকাপের ফাইনাল খেলবে বাংলাদেশ!

সাকিবের নিষেধাজ্ঞার বছরে বাংলাদেশ দলের কয়েকটি গুরুত্বপূর্ণ সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা আছে। আসন্ন ভারতের বিপক্ষে ছাড়াও অনেক সিরিজ খেলা হবে না সাকিব আল হাসানের।

চলতি বছরের মভেম্বরে ভারতের বিপক্ষে একটি পুর্ণাঙ্গ সিরিজ সাকিবকে ছাড়াই খেলবে বাংলাদেশ। ২০২০ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। যদিও এই সিরিজটি এখনো নিশ্চিত করা হয়নি। তবে সাকিব এই সিরিজটিও খেলতে পারবেন না।

২০২০ ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ। তবে এই সিরিজটি পরিবর্তিত হয়ে এখন ২০২০ সালের জুন মাসে নিয়ে আসা হয়েছে। আগামি বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে একটি পুর্ণাঙ্গ সিরিজে বিশ্বসেরা অলরাউন্ডারকে ছাড়া মাঠে নামতে হবে মুশফিক-তামিমদের।

আরও পড়ুন>>> সাকিবের কারণে ১০০ কোটি টাকা পাবে না বিসিবি – পাপন

মে-জুনে আয়ারল্যান্ড সফর, জুলাই-আগস্টে শ্রীলঙ্কা সফর, আগস্ট-সেপ্টেম্বরে নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের জার্সিতে দেখা যাবে না রেকর্ড আল হাসানকে। অক্টোবরে কিউই সফর করবে মাহমুদুল্লাহরা। এই সিরিজেও বাংলাদেশের সঙ্গী হতে পারবেন না সাকিব আল হাসান।

এদিকে, ফ্র্যাঞ্জাইজি লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সাকিবকে দেখতে হবে গ্যালারিতে বসে। আগামি আইপিএলে হাইদ্রাবাদের হয়ে দেখা যাবে না। তবে সাকিবকে যেখানে দেখা যাওয়াটা সবথেকে বেশি প্রয়োজন সেটি হলো আগামি বছরের অক্টোবরের শুরু হতে যাওয়া টি-২০ বিশ্বকাপ। কিন্তু তার একবছরের নিষেধাজ্ঞার ভেতরেই পড়ে গেছে এই বিশ্বকাপটি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত