বিএনপি ভাইস চেয়ারম্যানের ৩ বছরের জেল

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির বিরুদ্ধে দায়ের করা মামলায় বিএনআপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। একইসাথে তাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড অথবা অনাদায়ে আরো তিনমাসের কারাদণ্ড দেন আদালত।

বুধবার (৩০ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালতে এই রায় দেওয়া হয়। রায় ঘোষণার তথ্যটি গণমাধ্যমকে নিশ্চিত করেন বাদীপক্ষের আইনজীবী ও অতিরিক্ত পিপি সমির দাশগুপ্ত।

বাদীপক্ষের আইনজীবী জানান, গত ২৮ অক্টোবর চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালতে এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। পরে ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণার জন্য আজকের (বুধবার) দিন ধার্য করা হয়। আজ রায়ে আসামি গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।

মামলায় কারাদণ্ডপ্রাপ্ত আসামি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ছোট ভাই। মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৯ মে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভায় বক্তব্য দেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী।

বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে তিনি বলেন – আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে। আপনার বাবার মৃত্যুর পর যেমন ইন্নালিল্লাহ পড়ার লোক ছিল না, আপনার পরিণতি তার চেয়েও খারাপ হবে। আপনাকে বাবার চেয়েও নির্মমভাবে মৃত্যুবরণ করতে হবে।’

ওই বক্তব্যের পরদিন ৩০ মে ফটিকছড়ি থানায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী মামলা করেন। মামলায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরীসহ অজ্ঞাতনামা ৬০-৭০ জনকে আসামি করা হয়।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত