নোবিপ্রবি ভর্তি পরীক্ষার নিয়ম-কানুন জেনে নিন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা শুরু হতে যাচ্ছে আগামী ১লা নভেম্বর এবং শেষ হবে ২রা নভেম্বর। ১লা নভেম্বর দুই শিফট এবং ২রা নভেম্বর তিন শিফটে ছয় ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর ছয়টি ইউনিট এবং দুইটি ইনস্টিটিউটের অধীনে মোট ১ হাজার ৩৫০টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৬৮ হাজার ৭৪৩টি। প্রতি আসনের বিপরীতে লড়বেন ৫১ জন ভর্তিচ্ছু।

ভর্তি পরীক্ষার গুরুত্বপূর্ণ বিষয়সমূহ :

পরীক্ষার সময়সূচি: আগামী ১ ও ২ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথমদিন দুই শিফট এবং দ্বিতীয় দিন তিন শিফটে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথমদিন (১ নভেম্বর) ‘এ’ ও ‘বি’ ইউনিটের এবং দ্বিতীয় দিন (২ নভেম্বর) ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার নম্বর নির্ধারণ: ভর্তি পরীক্ষায় ১০০ নাম্বারের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা হবে।

পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য: ভর্তি পরীক্ষায় ‘এ’, ‘বি’, ‘সি’ ইউনিটে পরীক্ষার সময় ১ঘণ্টা ৩০ মিনিট এবং ‘ডি’,‘ই’, ‘এফ’ ইউনিটে ভর্তি পরীক্ষার সময় এক ঘণ্টা। মোট ১০০ নাম্বারের পরীক্ষা হবে। পাস নাম্বার ৪০। নোবিপ্রবির ভর্তি পরীক্ষায় ভুল উত্তরের জন্য কোনো নাম্বার কাটা হয় না। পরীক্ষার ফল ৬ নভেম্বর প্রকাশ করা হবে।

পরীক্ষাকেন্দ্রে গ্রহণীয় এবং বর্জনীয়: পরীক্ষার্থীগণ পরীক্ষা কেন্দ্রে ডাউনলোড করা প্রবেশপত্রের দুই কপি নিয়ে আসতে হবে। প্রবেশ পত্রের একটি কপি হল পরিদর্শকের নিকট জমা দিতে হবে। পরীক্ষার হলে ট্যাব, মোবাইল ফোন, ডিজিটাল ডায়েরি, ক্যালকুলেটর, প্রোগ্রামেবল ঘড়িসহ যেকোনো ইলেকট্রনিক ডিভাইস সম্পূর্ণ নিষিদ্ধ।

#আহমেদ উল্লাহ, নোবিপ্রবি প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত