ক্রিকেটারদের ধর্মঘটের কথা মাশরাফি জানতেনই না!

ঠিক যেন ঘুমন্ত আগ্নেয়গিরি হঠাৎ করেই জেগে উঠেছে। আগে বলেছিলেন নিজেদের মত করে কেউ কানে নেয়নি। এবার সেই ক্ষোভ একত্রিত হয়ে ধর্মঘটে নেমেছে। এক ছাতার নিচে চলে এসেছে ক্রিকেটাররা। সাকিব, তামিম এমনকি জাতীয় দলের বাইরে থাকা মোহাম্মদ শরীফ, মোশাররফ হোসেন রুবেলরা আজ একসাথে ঘর্মঘটে নেমেছে।

মিরপুরে গতকাল সাকিব, তামিম, মুশফিকসহ পঞ্চাশের বেশি ক্রিকেটার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন। ১১ দফা দাবি তুলে ধর্মঘটের ডাক দিয়েছেন ক্রিকেটাররা। নিজেদের দাবি-দাওয়ার কথা তুলে ধরেন ১০ জন ক্রিকেটার। কী ছিল তাদের ১১ দফা দাবিতে? মিরপুরের একাডেমি মাঠে ক্রিকেটাররা যে ১১ দফা দাবি তুলেছেন।

তবে ধর্মঘটে সবাইকে দেখা গেলেও দেখা যায়নি বাংলাদেশ দলের অন্যতম খেলোয়াড় ওডিআই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এ নিয়ে তিনি প্রশ্নের সম্মুখিন হয়েছেন বলে জানান। রাত পৌনে ১২টার দিকে নিজের ভেরিফায়েড পেজে একটি স্ট্যাটাসের মাধ্যমে তিনি বলেন – ১১ দফা দাবি শান্তিপূর্ণভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।

Mashrafee Facebook Status

পাঠকের সুবিধার্থে মাশরাফির স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হয়েছে।

অনেকেই প্রশ্ন করছেন যে, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে, ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না। নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

আরও পড়ুন>>> যে ১১ দফা দাবি নিয়ে ধর্মঘটে ক্রিকেটাররা (ভিডিও)

ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনো আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম। মিডিয়ায় ওদের খবর দেখার পর থেকে হাজারবার আমার মাথায় এই প্রশ্ন এসেছে, যে কেন আমাকে জানানো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়েছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়নি। তবে আমার ঊপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে, ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সব কটি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরি। আমি মাশরাফী বিন মোর্ত্তজা, ১১ দফা দাবি শান্তিপূর্ণ ভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।

আরও পড়ুন>>> ১০০ বলের ক্রিকেটে দল পায়নি সাকিব-তামিম!

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত