ভৈরবে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ বিক্রি, জরিমানা ও মাছ জব্দ

ভৈরবে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ বিক্রির অপরাধে ৩ মৎস্য ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা ও ৭৫ কেজি ইলিশ মাছ জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। ৯ অক্টোবর বুধবার সকালে ফেরিঘাট এলাকার পংকু মিয়ার বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ বিক্রির দায়ে নুরু মিয়া,আরশ মিয়া ও গোলাপ মিয়া’সহ ৩ মৎস্য ব্যবসায়ী প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা ও তাদের কাছে থাকা ৭৫ কেজি ইলিশ মাছ জব্দ করে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আঃ লতিফ । ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন ভৈরব নৌ-পুলিশ ।

এ সময় ভ্র্যম্যামান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা ব্যবসায়ীদের সতর্ক করে বলেন, মা ইলিশ রক্ষায় সবাইকে আইন মেনে চলতে হবে তা না হলে আমরা ইলিশ পাবো না। কেউ যদি আইন অমান্য করে মাছ ধরা,বিক্রি, মজুদ ও পরিবহন করে তাহলে তাকে জেল অথবা জরিমানা করা হবে ।

পরে জব্দকৃত ৭৫ কেজি ইলিশ হাজী আসমত আলী ,জোবায়দা ওয়াজির, লক্ষীপুর ও কালিপুর’সহ ৫টি এতিমখানায় বিতরন করা হয়। উল্লেখ্য, সরকারি আদেশ অনুযায়ী ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা, বিক্রি, মজুদ ও পরিবহন নিষেধাজ্ঞা করেছে মৎস্য অধিদপ্তর।

#মোঃ আফসার হোসেন, ভৈরব প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত