আর্জেন্টিনা-জার্মানি ফুটবল যুদ্ধ, দেখাবে যেসব চ্যানেল

যন্ত্র বনাম শিল্প! আর্জন্টিনা খুব দুর্দান্ত খেলছে, কাউকে ছাড় দিচ্ছে না তারা। কিন্তু এবার সামনে জার্মানি! ব্যস, বাদ পড়ে গেল আর্জেন্টিনা। সাম্প্রতিক পরিসংখ্যানটা এমনটাই ইঙ্গিত করে। জার্মানদের যান্ত্রিক ফুটবলের কাছে বারবার হার মানছে আর্জেন্টাইনদের শৈল্পিক ফুটবল!

সেই দলটির সামনে ফের আলবিসেলেস্তেরা। বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় সিগন্যাল ইদুলা পার্কে জার্মানির আতিথেয়তা নেবেন তারা। দুই ফুটবল পরাশক্তির মহারণ সরাসরি সম্প্রচার করবে সনি টেন-২, সনি টেন-২ এইচডি ও সনি লাইভ।

কিন্তু খেলার আগেই দুঃসংবাদ আছে আর্জেন্টাইন সমর্থকদের জন্য! এই ম্যাচে থাকছে না দলের অধিনায়ক এবং সেরা তারকা লিওনেল মেসি। কোপা আমেরিকাতে নিয়ম বহির্ভূত মন্তব্যের জেরে তাকে নিষিদ্ধ করেছে ল্যাটিন আমেরিকার ফুটবল কর্তৃপক্ষ (কনমেবল)। একইসাথে এই ম্যাচে দেখা যাবে না সার্জিও আগুয়েরো এবং উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়াকেও। এ ম্যাচে দেখা যাবে তারুণ্যে ভরা এক আর্জেন্টিনাকে। যাতে নেতৃত্ব দেবেন পাওলো দিবালা।

জার্মানির অবস্থাও প্রায় একই। রাশিয়া বিশ্বকাপে ভরাডুবির পর দলে এসেছে একাধিক পরিবর্তন। নেই তারকা মিডফিল্ডার টনি ক্রুস, লেরয় সানে ও লিওন গোরেৎস্কা। বাইরে চলে গেছেন ডিফেন্ডার আন্তোনিও রুদিগার, মাথিয়াস গিন্তার এবং ফরোয়ার্ড টিমো ভার্নার। একঝাঁক তরুণ নিয়ে দল সাজিয়েছেন কোচ জোয়াকিম লো।

এখন পর্যন্ত ২২ ম্যাচে মুখোমুখি হয়েছে দুদল। এর মধ্যে ১০টিতে জিতেছে আর্জেন্টিনা। আর বিপরীতে জার্মানির জয় ৮টি। ৪টি ম্যাচের মীমাংসা বা নিষ্পত্তি হয়নি। অর্থাৎ ড্র হয়েছে। এ ম্যাচে জয়-পরাজয়ের ব্যবধান বাড়ান অতিথিরা না কমান স্বাগতিকরা- তাই দেখার।

আর্জেন্টিনা সম্ভাব্য একাদশ

আগুস্তিন মার্চেসিন, হুয়ান ফেইথ, নিকোলাস ওতামেন্দি, মার্কোস রোহো, নিকোলাস তাগলিয়াফিকো, লেয়ান্দ্রো পারেদেস, রবার্তো পেরেইরা, রদ্রিগো দে পল, আনহেল কোররেয়া, লাউতারো মার্তিনেস ও পাওলো দিবালা।

জার্মানির সম্ভাব্য একাদশ

মার্ক আন্দ্রে-টের স্টেগান (গোলরক্ষক), লোকাস ক্লোস্টেরমান, নিকলাস সুলে, ইয়োনাথান টাহ, মার্সেল হ্যালস্টেনবার্গ, ইকাই গুন্দোগান, জশোয়া কিমিচ, নেবরি, মার্কো রিউস, ইউলিয়ান ব্রান্ট ও কাই হাভেরৎজ।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত