প্রথম হ্যাটট্রিকেই হাসনাইনের বিশ্বরেকর্ড!

গতকাল পাকিস্তানের গাদ্দাফি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে নেমেছিল পাকিস্তান। ৬৪ রানের বিশাল ব্যবধানে হারলেও একটি সান্তনা পুরস্কার পেয়েছে পাকিস্তান। আর সেটি হল মোহাম্মদ হাসনাইনের হ্যাটট্রিক! গতকাল পাক বাহিনীর অর্জন শুধু এইটুকুই।

টস হেরে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই চড়াও হয়ে ব্যাট চালাতে থাকে লংকান ব্যাটসম্যানরা। পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই পঞ্চাশোর্ধ রান তুলে নেয় দুই লংকান ওপেনার ধানুশকা গুনাথিলাকা এবং আভিসকা ফারনানন্ডো। পুরো ম্যাচে বোলারদের কোন ছাড় দেয়নি সানাকারা।

ইনিংসের ১৬তম ওভারে অধিনায়ক পাক অধিনায়ক সরফরাজ আহমেদ বল তুলে দেন হাসনাইনের হাতে। ম্যাচে এটি ছিল হাসনাইনের তৃতীয় ওভার। সেই ওভারের শেষ বলে দলীয় ১৩৫ রানে এলবিডব্লিওতে প্যাভিলিয়নে ফেরান ভানুকা রাজাপাকসেকে।

এরপর দলীয় ১৯তম এবং নিজের শেষ ওভারে এসে ইতিহাস তৈরি করেন এই তরুণ। পরপর দুই বলে ফেরান ধানুশ শানাকা এবং শেহান জয়সুরিয়াকে। আর এরসাথেই দ্বিতীয় পাকিস্তানি হিসেবে টি২০তে হ্যাটট্রিক করার যোগ্যতা অর্জন করেন। পাকিস্তানের হয়ে প্রথম হ্যাটট্রিক করেছিলেন ফাহিম আশরাফ ২০১৭ সালে সেই শ্রীলঙ্কার বিপক্ষে।

তবে হাসনাইনের রেকর্ডটি একটু আলাদা করে ধরা হবে। কারণ ক্রিকেট ইতিহাসের সবথেকে কনিষ্ঠ বোলার হিসেবে এই হ্যাটট্রিক করেছেন এই তরুণ পাকিস্তানি। অবশ্য সব মিলিয়ে এটি টি টোয়েন্টিতে নবম হ্যাটট্রিক। সর্বপ্রথম হ্যাটট্রিক করেন ব্রেট লি। ২০০৭ সালে বাংলাদেশের বিপক্ষে এই রেকর্ড করেন ব্রেট লি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত