চলছে এরশাদের আসনে ভোটগ্রহণ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের মৃত্যুর পর রংপুর-৩ আসনের দায়িত্ব কে নেবে সেটি নির্ধারণ করা হবে আজকের ভোটগ্রহণের মাধ্যমে। রংপুর-৩ (সদর) উপ-নির্বাচন শুরু হয়েছে আজ শনিবার। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ চলছে। উপ-নির্বাচনে ইলেক্ট্রিনিক্স পদ্ধতি বা ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলছে।

উপ-নির্বাচনে জাতীয় পার্টি থেকে লাঙল প্রতীক নিয়ে লড়ছে এরশাদের পুত্র সাদ এরশাদ। রংপুর-৩ আসনের আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম রাজু প্রার্থিতা প্রত্যাহার করে কেন্দ্রীয় সিদ্ধান্ত মেনে এরশাদ পুত্র সাদ এরশাদকে সমর্থন দিয়েছেন।

এছাড়াও, এই আসনে লাঙলের সাথে লড়ছেন বিএনপি’র প্রার্থী রিটা রহমান। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। তার সাথে আছেন মোটরগাড়ী প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী শাহরিয়ার আসিফ। এনপিপি’র হয়ে আম প্রতীক নিয়ে লড়ছেন শফিউল আলম, গণফ্রন্ট থেকে মাছ প্রতীক নিয়ে লড়ছেন কাজী মোঃ শহীদুল্লাহ। এছাড়াও খেলাফত মজলিসের হয়ে তৌহিদুর রহমান মণ্ডল লড়ছেন দেয়াল ঘড়ি প্রতীক নিয়ে।

বিভিন্ন ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, এই উপ-নির্বাচনে লড়াই হওয়ার সম্ভাবনা আছে সাদ এরশাদ এবং বিএনপি প্রার্থী রিটা রহমানের মধ্যে। তবে স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা মোটরগাড়ি প্রতীকের প্রার্থী আসিফ শাহরিয়ারও বেশ শক্ত অবস্থান তৈরি করেছেন।

রংপুর-৩ শূন্য আসনে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, ১৭৫টি কেন্দ্রের ৯৪০ টি স্থায়ী এবং ৮৩ টি অস্থায়ী মোট ১ হাজার ২৩ টি কক্ষে বিরতিহীনভাবে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। ভোট গ্রহণের জন্য ১৭৫ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ২ হাজার ৪৬ জন পোলিং অফিসার নিয়োজিত রয়েছে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত