সিরিজ জিতে রেকর্ড গড়লো পাকিস্তান!

প্রায় ১০ বছর পর পাকিস্তানের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হয়েছে। ২০০৮ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলার জেরে পাকিস্তানের সবধরণের আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ করেছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

কিন্তু আবারও সেই শ্রীলঙ্কাকে দিয়েই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলার প্রত্যাবর্তন হল। এইটাই যে, পাকিস্তানের সবথেকে বড় আনন্দ! কিন্তু সেই আনন্দকে দ্বিগুণ হলো সিরিজ জয়ের মাধ্যমে। সিরিজের তৃতীয় ও শেষ ওডিআই ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান।

তবে এই সিরিজ জয়ের মাধ্যমে ওয়ানডে ক্রিকেটে নতুন রেকর্ড গড়ে পাকিস্তান! ওডিআই ক্রিকেটে কোনো নির্দিষ্ট দলের বিপক্ষে সবথেকে বেশি ম্যাচ জয়ের রেকর্ড করে সরফরাজ আহমেদের দল। শ্রীলঙ্কার বিপক্ষে ১৫৫ ম্যাচ খেলে ৯২তম জয় পায় পাকিস্তান।

এতোদিন এই রেকর্ডটি ছিল অস্ট্রেলিয়ার দখলে। অজিরা নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩৭ ম্যাচে ৯১টিতে জয় পায়। এখন তাদের টপকে সবার উপরে উঠে গেল পাকিস্তান। রেকর্ডের তৃতীয় স্থানে আছে এশিয়ার আরেক পরাশক্তি ভারত।

ভারত শ্রীলঙ্কার বিপক্ষে ১৫৯ ম্যাচে অজিদের সমান ৯১টি ম্যাচে জয় পায়। অপরদিকে চতুর্থস্থানে আছে অস্ট্রেলিয়া। তারা ইংল্যান্ডের বিপক্ষে ১৪৯টি ম্যাচের ৮২টিতে জয় পায়। পঞ্চমস্থানেও আছে অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে ১৩৭টি ম্যাচ খেলে ৭৭টিতে জয় পায় তারা।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত