কুবিতে শ্বাসরুদ্ধকর ম্যাচে একাউন্টিংকে হারিয়ে চ্যাম্পিয়ন মার্কেটিং

শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পাওয়ার পর আনন্দে ফেটে পড়ে মার্কেটিং বিভাগ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল ম্যাচ একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মার্কেটিং বিভাগ। মঙ্গলবার (১ অক্টোবর) বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিতব্য ফাইনাল খেলায় শিরোপা জিতে নেয় মার্কেটিং বিভাগ। এর আগে তৃতীয় স্থান অধিকার করে নেয় ইংরেজী বিভাগ।

পুরো ম্যাচের প্রতিটি সময় ছিল উত্তেজনাপুর্ণ। দুদলের ভেতরই চ্যাম্পিয়ন হওয়ার দৃঢ় প্রতিজ্ঞা। আর খেলার মাঝেও ছিল একই রকম আত্মবিশ্বাস। ৫০ মিনিটের খেলায় ১-১ গোলে সমতা আনে দুদল। চ্যাম্পিয়ন নির্ধারণ করার জন্য তাই খেলা গড়ালো অতিরিক্ত সময়ে। কিন্তু অতিরিক্ত সময়ে দুদলের ডিফেন্স যেন দূর্গ হয়ে উঠেছিল। কারো জালেই বল জড়াতে পারলো স্ট্রাইকাররা।

অতিরিক্ত সময়েও দুদল গোলশূন্য থাকায় ম্যাচ গড়ালো ট্রাইবেকারে। ট্রাইবেকারে একাউন্টিং হেরে গেলেও লড়াই করে হেরেছে। ৪-৩ পেনাল্টিতে হারে তারা। অপরদিকে শেষমেশ কষ্টার্জিত জয়ের দেখা পেয়ে বাঁধভাঙ্গা উচ্ছাসে ফেটে পড়ে মার্কেটিং বিভাগের ছাত্র-ছাত্রীরা।

অনুষ্ঠিতব্য সবগুলো ম্যাচে দারুণ নৈপূণ্যতার সাথে জয় লাভ করে ফাইনালে আসে মার্কেটিং বিভাগ ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ। ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের রিফাত হোসাইন।

ফাইনাল খেলার শুরুতেই দুই দল আক্রমণাত্মক খেলতে থাকলেও ৫ মিনিটের মধ্যে রাশেদের গোলে এগিয়ে যায় মার্কেটিং বিভাগ। খেলা শেষ হওয়ার এক মিনিট আগে দুর্দান্ত ফ্রি-কিকে গোল করে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ধসঢ়; বিভাগকে নিশ্চিত পরাজয়ের হাত থেকে দলকে রক্ষা করে গিয়াস উদ্দিন। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ে খেলা গড়ালেও কোন দল গোল আদায় করতে পারেনি। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে ম্যাচ জয় লাভ করে মার্কেটিং বিভাগ।

খেলা শেষে চ্যাম্পিয়ন, রানার্স আপসহ বিজয়ীদের মঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ক্রীড়া পরিচালনা কমিটির আহবায়ক ড. শামিমুল ইসলাম, শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আতিকুর রহমান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৯টি বিভাগের মধ্যকার আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা-২০১৯ এর উদ্বোধন করেন উপাচার্য। টুর্নামেন্টের সার্বিক ব্যবস্থাপনায় ছিল বিশ্ববিদ্যালয়টির শারীরিক শিক্ষা বিভাগ।

#মোঃ জাহিদুল ইসলাম, কুবি প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত