চীনের নতুন ক্ষেপনাস্ত্রটি যুক্তরাষ্ট্রে আঘাত হানবে মাত্র ৩০ মিনিটে!

চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ভয়ঙ্কর পরমাণুবাহী নতুন ক্ষেপনাস্ত্র উম্মোচন করবে চীন। এই ভয়ঙ্কর ক্ষেপনাস্ত্রটি মাত্র ৩০ মিনিটের মধ্যে চীন থেকে আমেরিকার মূল ভূখণ্ডে আঘাত হানতে পারবে বলে বলছে চীন সরকার।

বর্তমানে আমেরিকার সঙ্গে চীনের রাজনৈতিক, সামরিক এবং অর্থনৈতিক টানাপড়েন চরমে উঠেছে। এর মধ্যে চীনের নতুন ক্ষেপনাস্ত্র উম্মোচন বিশ্বমহলে চরম উত্তেজনা সৃষ্টি করেছে। চীনা গনমাধ্যমের খবর অনুযায়ী, আজ আনুষ্ঠানিকভাবে ডংফেং-৪১ নামের এই ক্ষেপণাস্ত্র উন্মোচন করা হতে পারে।

চীনা কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সামরিক কুচকাওয়াজের আয়োজন করা হবে। এতে অংশ নেবে ১৫ হাজার সেনা, অন্তত ১৬০টি বিমান এবং ৫৮০টি সামরিক সরঞ্জাম। এ তথ্য জানিয়েছেন চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র কাই ঝিচুন।

তিনি গত সপ্তাহে জানিয়েছিলেন, কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠা বার্ষিকীর কুচকাওয়াজে নানা ধরনের নতুন অস্ত্র প্রদর্শন করা হবে তবে তিনি সেসময় ডংফেং-৪১’র কথা স্পষ্ট করেননি।

চীনা গণমাধ্যম কিংবা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র কেউই ডংফেং ক্ষেপণাস্ত্র সম্পর্কে বিস্তারিত জানাননি তবে ওয়াশিংটনের সেন্টার ফর স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ বলছে, এর পাল্লা ১৫ হাজার কিলোমিটার হতে পারে। এ তথ্য যদি সঠিক হয় তাহলে এটিই হবে বিশ্বের সবচেয়ে দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত