বিপ টেস্টে ফেল করলো আশরাফুল নাসির রাজ্জাকরা!

এনসিএলের ২১তম আসর শুরু হওয়ার কথা আছে আগামী ১০ অক্টোবর। এর আগে খেলোয়াড়দের ফিটনেস টেস্টে অবশ্যই টিকতে হবে। এই ফিটনেস টেস্টকে বলা হয় ব্লিপ টেস্ট বা বিপ টেস্ট। এই বিপ টেস্টে উত্তীর্ণ হতে পারেননি জাতীয় দলের মোহাম্মদ আশরাফুল, নাসির হোসেন, আব্দুর রাজ্জাক এবং ইলিয়াস সানিসহ আরো অনেকে।

অপরদিকে, বিপ টেস্টে উত্তীর্ণ হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, জুবায়ের হোসেন লিখন ও সাব্বির রহমানসহ আরো অনেকে। গতবারের বিপ টেস্টের পয়েন্ট ছিল ৯। কিন্তু এবার সেটিকে বাড়িয়ে করা হয়েছে ১১।

প্রথমেই জেনে নেওয়া যাক বিপ টেস্ট কি?

ব্যাট, বল বা প্যাড নিয়ে ক্রিকেটারদের দল পরীক্ষা করার পদ্ধতিকে বিপ টেস্ট বলে। এ পরীক্ষার মাধ্যমে একজন ক্রিকেটার কি পরিমাণ অক্সিজেন নিতে পারবে সেটি যাচাই করা যায়। এ পরীক্ষা একজন ক্রিকেটারের প্রাণশক্তি নির্ণায়ক হিসেবে বিবেচিত হয়ে থাকে।

ফিটনেস ক্যাম্পে একজন ক্রিকেটারের ২০ মিনিটের শাটল রার্নিংয়ের মাধ্যমে একজন ক্রিকেটারদের বিপ টেস্টের ফলাফল দেওয়া হয়। বিপ টেস্টে ১১.১ নিয়ে বিপ টেস্টে পাস করেছেন পেসার আবু হায়দার রনি। আরেক পেসার কামরুল ইসলাম রাব্বি তুলেছেন ১১.০৭ পয়েন্ট।

ক্রিকেটার জাহিদুজ্জামান ১২.৯ এবং সৈকত আলী পেয়েছেন ১১.৪ পয়েন্ট। এছাড়াও টপ অর্ডার ব্যাটসম্যান মার্শাল আইয়ুব ১১.৪, শামসুর রহমান শুভ ১১.৩ ও মেহেদী মারুফ তুলেছেন ১১.৮ পয়েন্ট।

 

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত