কুবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বেন ৬৫ জন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বেন ৬৫ জন শিক্ষার্থী। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহবায়ক ও আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান মোঃ তোফায়েল আহমেদ বিষয়টি নিশ্চিত করেন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ০৮ ও ০৯ নভেম্বর।

গত ১লা সেপ্টেম্বর রাত ১২টা ০১ মিনিট থেকে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া টেলিটক মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমে শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত চলে।

জানা যায়, এ শিক্ষাবর্ষে ছয়টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী। ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) সাতটি বিভাগে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য আবেদন জমা পড়েছে ২৬ হাজার ৯৭৫ টি।

‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৮ হাজার ২৯৫ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) চারটি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ৮০৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। ‘এ’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৭৭ জন, ‘বি’ ইউনিটে ৬৩ জন এবং ‘সি’ ইউনিটে ৫৩ জন প্রতিদ্বন্দ্বিতা করবে।

আগামী ৮ নভেম্বর (শুক্রবার) সকাল ১০টা থেকে ১১টা ‘এ’ ইউনিট এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৯ নভেম্বর (শনিবার) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.cou.ac.bd) এবং হেল্প লাইন ০১৫৫৭৩৩০৩৮১-৮২ তে জানা যাবে।

#মোঃ জাহিদুল ইসলাম, কুবি প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত