সৌদি সেনাবহরে ভয়ানক হামলা করলো হুতি বিদ্রোহী

সৌদি আরবের বিরুদ্ধে চালানো বিশাল সামরিক হামলার একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। সৌদিদের বিরুদ্ধে এই অভিযান প্রায় ৭২ ঘন্টা ধরে স্থায়ী ছিল। এ হামলায় প্রায় ৫০০ সৌদি সেনা এবং কয়েক হাজার সেনা সদস্য আটক হওয়ার দাবি করেছে হুতিরা।

ইয়েমেনে সৌদি আগ্রাসন শুরুর পর থেকে সবচেয়ে বড় একটি সামরিক বিজয় হয়েছে বলে দাবি করেছেন দেশটির সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি। রবিবার বিকালে ইয়েমেনের রাজধানী সানায় এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

সৌদি সেনা হত্যা ও গ্রেফতারের দাবির পক্ষে প্রমাণ হিসেবে ছবি প্রকাশের পর এবার ভিডিও প্রকাশ করেছে বিদ্রোহীরা। ভিডিওতে সৌদি সেনা এবং তাদের ভাড়াটে সন্ত্রাসীদের পালিয়ে যেতে দেখা যায়। পাশাপাশি বহুসংখ্যক সামরিক যান ধ্বংস হয়ে পড়ে আছে রাস্তার আশেপাশে- তাও দেখা যাচ্ছে।

এছাড়া বহু মৃতদেহ যেখানে সেখানে পড়ে থাকতে দেখা গেছে। আটক সৌদি সমর্থিত অনেক গেরিলা জানিয়েছে, তারা লোভে পড়ে অর্থের বিনিময়ে সৌদি আরবের পক্ষে ইয়েমেনের জনগণের বিরুদ্ধে যুদ্ধে অংশগ্রহণ করেছে।

২০১৫ সালের ২৬ মার্চ দারিদ্র্যপীড়িত ইয়েমেনের বিরুদ্ধে বর্বর সামরিক আগ্রাসন শুরু করার পর সৌদি সেনাদের ওপর এটি ছিল ইয়েমেনি সেনাবাহিনী ও হুথিদের সবচেয়ে বড় অভিযান।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত