ফাইনাল খেলার প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম!

বিশ্বকাপ থেকেই অনেকটা অঙ্গার হয়ে আছে ড্যাশিং ওপেনার তামিম ইকবালের ব্যাট। বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কা সফরে পেয়েছিলেন অধিনায়কের দায়িত্ব। কিন্তু ব্যাটিং খরার সাথে অধিনায়কত্বের তালগোল পাকিয়ে ফেলেছিলেন তিনি। অবশেষে বিসিবির কাছে বিশ্রামের অনুমতি চেয়েছিলেন।

বিশ্রামের কারণে আফগানদের বিপক্ষে টেস্ট এবং ত্রি দেশীয় সিরিজে অংশ নেয়নি তামিম। কিছুদিন নিজের মত কাটিয়ে আবারও ২২ গজে ফিরলেন তিনি। কিন্তু ত্রি দেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ খেলবেন না এই টাইগার ওপেনার।

বাংলাদেশ দল যেদিনে ঢাকায় আসে সেদিন তামিম সেখানে গিয়েছিল অনুশীলন করতে। সেখানে তাকে আফগানিস্তানের বিপক্ষে ফাইনালে খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু সে প্রস্তাব তিনি ফিরিয়ে দেন। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এর সত্যতা নিশ্চিত করেন।

নান্নু সাংবাদিকদের বলেন – আমরা তাকে ফাইনালে খেলার প্রস্তাব দিয়েছিলাম। সে মাত্র দুই-তিনদিন হলো ব্যাট হাতে নিয়েছে। সে বলছে, ক্রিকেটে ফেরার জন্য এটা যথেষ্ট নয়।

তবে তামিম যে ব্যাট হাতে তুলে নিয়েছেন এটি আপাতত স্বস্তির বিষয়। বিশ্রামের আগে কোনভাবেই বড় স্কোরের দেখা পাচ্ছিলেন না তামিম। দলের আরেক খেলোয়াড় সাকিব আল হাসান ফর্মহীন খেলোয়াড়দের বিশ্রাম নিয়ে আবার ফিরে আসার পরামর্শ দেওয়ায় তামিম আফগান সিরিজ এবং ত্রি দেশীয় সিরিজে অনুপস্থিত ছিলেন।

এদিকে, তামিমের অনুপস্থিতিতে তার স্থলে কে ওপেন করবে, তার উপর সাতবার পরীক্ষা করা হয়েছিল। কিন্তু ফলাফল আশানুরূপ হয়নি একেবারেই। এছাড়া দলের অন্যান্য ব্যাটসম্যানরাও টানা ফারফর্ম করতে পারছিল না। কিন্তু ত্রি দেশীয় সিরিজে শেষ দুই ম্যাচে আবারও প্রাণ ফিরে এসছে টাইগারদের দুর্গে।

আজ ত্রি দেশীয় সিরিজে আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। সন্ধ্যা সাড়ে ৬টায় শেরেবাংলা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত