লেখাপড়ার কোন বিকল্প নাই – জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ছেলে মেয়েরা যাতে সুন্দর পরিবেশে লেখাপড়া করে মানুষের মত মানুষ হতে পারে সে লক্ষে বর্তমান আওয়ামীলীগ সরকার ব্যাপক উন্নতি করেছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখার জন্য সুন্দর পরিবেশের ব্যাবস্থা করে দিয়েছে। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে সরকার।গরীব মেধাবী শিক্ষার্থীরা যাতে ভালো করে লেখাপড়া করতে পারে সে জন্যে উপবৃত্তির ব্যাবস্থা করে দিয়েছে।

বর্তমান সরকারের একটাই লক্ষ সকল ছেলে মেয়েরা সুশিক্ষায় শিক্ষা লাভ করে মানুষের মত মানুষ হোক। তাই সকলকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে অনেক বড় হতে হবে। বর্তমান সময়ে লেখাপড়ার কোন বিকল্প নাই। রবিবার সকাল এগারোটার দিকে মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজে নবীনবরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্যেশ্যে এ সকল কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল।

তিনি বলেন – মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের দায়িত্বে আছেন বলেই দেশ আজ শান্তিতে আছে। বর্তমানে তেল, সার এর কোন অভাব হচ্ছে না। কাউকে লাইনে দারিয়ে তেল, সার কিনতে হচ্ছে না। সকলে ঘরে বসেই তেল, সার পেয়ে যাচ্ছে।

মেহেরপুরের উন্নয়ন সম্পর্কে তিনি বলেন – মেহেরপুরবাসী ভালোভাবে যাতায়াতের জন্য খুব অল্প সময়ের মধ্যে রেল লাইনের ব্যাবস্থা করা হবে। কাউকে যেন হয়রানি হতে না হয় সে জন্যে মেহেরপুরে, মুজিবনগর ও মোনাখালীতে একটি করে স্টেশনের ব্যাবস্থা করে দেওয়া হবে।

মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল হক এর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক আতাউল গনী, অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দীন বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার উসমান গনী, মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমাম হোসেন মিলু প্রমুখ।

অনুষ্ঠান শুরুর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন।

#রেজাউল করিম, মুজিবনগর প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত