পাকিস্তানের প্রধানমন্ত্রী হচ্ছেন আফ্রিদি!

ছবি: পাকিস্তানের সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের সঙ্গে শহিদ আফ্রিদি। (সংগৃহীত ছবি)

ক্রিকেট থেকে অবসরে গিয়ে রাজনীতিতে জড়িয়ে যাওয়ার ঘটনা এখন স্বাভাবিক ব্যাপার। তবে দক্ষিণ এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশগুলো, বিশেষ করে ভারত এবং পাকিস্তানে এমনটা সবথেকে বেশি দেখা যায়। যেমন, বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক এখন নিজ শহর নড়াইলের এমপি।

তবে ক্রিকেট ছাড়ার পর সবথেকে সফল রাজনীতিবিদের নাম বললে সবার আগে নাম আসবে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান। বর্তমানে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী। তবে তার সাথে হয়তো আরো একজনের নাম যুক্ত হতে যাচ্ছে। পাকিস্তানের ক্রিকেট থেকে সদ্য অবসর নেওয়া অলরাউন্ডার শহিদ আফ্রিদি হতে যাচ্ছে পাকিস্তানের পরবর্তি প্রধানমন্ত্রী?

এমন প্রশ্ন উঠার পর থেকে পাকিস্তানের সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়ে গেছে জল্পনা-কল্পনা।

টুইটারে কেউ বলছে – ইমরানের ক্ষমতা গেলে কি পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে শহীদ আফ্রিদি? কেউ লিখছেন – আগামীর প্রধানমন্ত্রী হিসেবে তৈরি হচ্ছেন কি শাহিদ আফ্রিদি? কেউ আবার আরও এক কাঠি ওপরে গিয়ে লিখেছেন, ইনি প্রধানমন্ত্রী হলে মোদির মুখে আজাদ কাশ্মীর ছুঁড়ে মারবেন।

কয়েক দিন আগে আগে দেশটির মুজফফরাবাদে একটি সম্মেলনে যান আফ্রিদি।আর সেখানেই পাকিস্তানের সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের সঙ্গে কোলাকুলি করতে। আর সেই ছবিকে ঘিরে দেশটির সামাজিক মাধ্যমে এই জল্পনা শুরু হয়।

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক কাশ্মীরের সমস্যার সমাধানে বিশ্বের সব মুসলিমকে এক হওয়ার আহ্বান জানান।তিনি বলেন, সারা বিশ্বে যেখানেই মানুষের ওপর অন্যায়-অবিচার হবে পাকিস্তানিরা সোচ্চার হবে, প্রতিবাদ করবে। সূত্র : খালিজ টাইমস।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত