রংপুর-৩ আসনের নির্বাচন নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর রংপুর-৩ আসনের দায়িত্ব কে নিবে এ নিয়ে জল যেন পরিষ্কারই হচ্ছে না। তবে এ বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার বিআরটিসির চলমান এবং ভবিষ্যৎ কার্যক্রম সম্পর্কে দিকনির্দেশনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসন জাতীয় পার্টিকে ছেড়ে দেয়ার বিষয়টি বিবেচনায় আছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন – রংপুর-৩ আসন জাতীয় পার্টিকে ছেড়ে দেয়ার বিষয়টি বিবেচনায় আছে। আমরা মাঠপর্যায় পর্যবেক্ষণ করছি, এরপর সিদ্ধান্ত নেব।

এদিকে রংপুর-৩ আসনের উপনির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজুর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। এ আসনে ধানের শীষের মনোনয়ন চেয়েছেন পাঁচজন। এর মধ্যে চারজন বিএনপির এবং একজন বিএনপির শরিক পিপলস পার্টি অব বাংলাদেশ’র। মনোনয়ন প্রত্যাশী পাঁচজন শুক্রবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তাদের মনোনয়নপত্র জমা দেন।

উল্লেখ্য, গত ১৪ জুলাই জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর রংপুর-৩ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, রংপুর-৩ আসনে মনোনয়ন দাখিলের শেষ দিন ৯ সেপ্টেম্বর, বাছাইয়ের দিন ১১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ ৫ অক্টোবর। ওইদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত