ভারতের ওপর ভ্রমণ ও বাণিজ্য নিষিদ্ধ করছে ইইউ!

কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান যুদ্ধের বাজনা বাজছে। মাঝে দু’দিন শান্ত থাকলেও, আবারও কাশ্মীর সীমান্তে ভারতে সাথে পাকিস্তানি সেনাদের গোলাগুলি হয়েছে। এরই মধ্যে ভারতের বিরুদ্ধে নতুন একটি আহ্বান তুলে ধরলো ইউরোপিয়ান ইউনিয়ন পার্লামেন্ট।

জিও নিউজের এক প্রতিবেদনে জানা যায়, কাশ্মীরের আশঙ্কাজনক মানবাধিকার পরিস্থিতির জন্য ভারতের ওপর বাণিজ্য ও ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছেন ইউরোপিয়ান ইউনিয়ন পার্লামেন্টের সদস্যরা। খবর জিও নিউজ’র।

ইইউ পার্লামেন্টে ফ্রেন্ডস অব কাশ্মীর গ্রুপের কো-চেয়ার রিচার্ড কর্বেট অধিকৃত কাশ্মীর থেকে সামরিক কারফিউ তুলে নেয়ার জন্য ভারতের ওপর চাপ প্রয়োগ করতে সব সম্ভাব্য পদক্ষেপ কাজে লাগানোর আহ্বান জানান।

তিনি অধিকৃত কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের দায়ে ভারতের ওপর বাণিজ্য নিষেধাজ্ঞা এবং দেশটিতে ভ্রমণে বিধিনিষেধ আরোপের প্রস্তাব দেন। কর্বেট বেলজিয়ামের ব্রাসেলসে ইউরোপিয়ান পার্লামেন্টে আয়োজিত এক যৌথ সম্মেলনে এসব কথা বলেন।

ইউরোপিয়ান পার্লামেন্টে ফ্রেন্ডস অব কাশ্মীর গ্রুপ এবং জম্মু-কাশ্মীর সেলফ-ডিটারমিনেশনের যৌথ উদ্যোগে এই সম্মেলন আয়োজিত হয়। অধিকৃত উপত্যকাটির পরিস্থিতি নিয়ে ইইউ-তে একটি প্রস্তাবনা উপস্থাপনেরও প্রস্তাব দেয় ফ্রেন্ডস অব কাশ্মীর গ্রুপ।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত