মেহেরপুরে দুই মাছ চাষিকে কুপিয়ে হত্যা

মেহেরপুর সদর উপজেলায় দুই মাছ চাষিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার দরবেশপুর গ্রামের শৈলমারি বিলে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন দরবেশপুর গ্রামের উকিলবাড়ী পাড়া এলাকার মৃত ইদ্রিস আলী মাস্টারের ছেলে রোকনুজ্জামান (৩৬) ও আজাদ আলী বিশ্বাসের ছেলে হাসান আলী (৪২)। মেহেরপুর পুলিশ সুপার এস এম মুরাদ আলি বিষয়টি নিশ্চিত করেছেন।

মেহেরপুর সদর উপজেলার দরবেশপুর গ্রামের শৈলমারি বিলে রোকনুজ্জামান (৩৬) ও হাসান আলী (৪২) নামের দুই মাছ চাষিকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। তবে এই খুনের ঘটনার পেছনে কে বা কারা জড়িত তা প্রাথমিকভাবে পরিষ্কার নয়। নিহত রোকনুজ্জামান দরবেশপুর গ্রামের উকিলবাড়ী পাড়া এলাকার মৃত ইদ্রিস আলী মাস্টারের ছেলে  এবং হাসান আলী আজাদ আলী বিশ্বাসের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতি রাতের মতো বুধবার রাতে বিল পাহারা দিচ্ছিলেন রোকন ও হাসান। সেখানে অস্থায়ী পাহারা ঘরে হানা দেয় অস্ত্রধারী কয়েকজন দুর্বৃত্ত। রোকন ও হাসানকে ধরে তাদের হাত-পা বেঁধে গলা কেটে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। খবর পেয়ে মেহেরপুর সদর থানা, বারাদি পুলিশ ক্যাম্পসহ পুলিশের একাধিক দল ঘটনাস্থলে পৌঁছেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোকন ও হাসানের বাড়ির পাশেই বিল। সরকারি বিল ইজারা নিয়ে বেশ কয়েক বছর ধরেই মাছ চাষ করছেন তারা।

রোকন ও হাসান আলী সঙ্গে কয়েকজন লোক নিয়ে প্রতি রাতেই বিল পাহারা দেন। দীর্ঘদিন থেকে তারা এভাবেই মাছ চাষ করে আসছেন। দলীয় তেমন পদ পদবি না থাকলেও তারা দু’জন স্থানীয় আওয়ামী লীগ নেতা হিসেবে সক্রিয়। তবে কী কারণে, কারা এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে তা এখনই ধারণা করতে পারছে না পরিবার ও পুলিশ।

মেহেরপুর পুলিশ সুপার এসএম মুরাদ আলি রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহতদের মরদেহ উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে নিয়েছে পুলিশ।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত