আফগানদের পরে নিজেদের শক্তি দেখিয়ে দিল জিম্বাবুয়ে

গত কয়েকদিন ধরে গণমাধ্যমের খেলার পাতায় শুধু আফগানদের বিপক্ষে বাংলাদেশের টেস্ট হার নিয়েই লেখা হচ্ছে। এবার তার সাথে যুক্ত জিম্বাবুয়ে। যদিও ম্যাচটি একটি প্রস্তুতি ম্যাচ ছিল। কিন্তু কতটুকু প্রস্তুত হতে পেরেছে বাংলাদেশ? বিসিবি একাদশের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় পায় বাংলাদেশ।

ফতুল্লায় টস জিতে ব্যাটিংয়ে বিসিবি একাদশ। কিন্তু তেমন ভালো করতে পারেনি বাংলাদেশের জাতীয় দলের চার খেলোয়াড়। সাব্বির রহমান করেন সর্বোচ্চ ৩০ রান। বাকী মুশফিক করেছেন ২৬ রান এবং সাইফুদ্দিন করলেন মাত্র ৭ রান।

শেষমেশ ৭ উইকেটে ১৪৭ রান তুলতে সক্ষম হয় সাইফ হাসানে নেতৃত্বে থাকা দলটি। জিম্বাবুয়ের বল হাতে ৪ ওভারের স্পেলে মাত্র ১৮ রানে তিন উইকেট নেন বাঁ-হাতি স্পিনার শন উইলিয়ামস।

জবাবে ১৬ বল হাতে রেখেই টার্গেট পার করে জিম্বাবুয়ে। সর্বোচ্চ ৫৭ রান করেন ওপেনার ব্রেন্ডন টেইলর। আর পাঁচ নম্বরে ব্যাট হাতে ২৮ বলে হার না মানা ৪৬ রানের ইনিংস খেলেন টিমাইসেন মারুমা। বিসিবি একাদশের বল হাতে ৪ ওভারের স্পেলে ১৯ রানে তিন উইকেট নেন অফস্পিনার আফিফ হোসেন। বাংলাদেশ টি-টোয়েন্টি দলে চমক তরুণ ক্রিকেটার ইয়াসিন আরাফাত মিশু।

গত বছর লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০ রানে ৮ উইকেট নিয়ে রীতিমত হইচই ফেলে দিয়েছিলেন ইয়াসিন যা লিস্ট ‘এ’তে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড। তবে গতকাল প্রস্তুতি ম্যাচে নজর কাড়তে পারেননি ক্যারিয়ারে ৭টি প্রথম শ্রেণির ও ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলার অভিজ্ঞতালব্ধ ২০ বছর বয়সী ইয়াসিন।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ২ ওভার বল করে উইকেটশূন্য ইয়াসিন দেন ২২ রান। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে কাল জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত